সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসআইবিএল) ৩১ কোটি টাকা আত্মসাতের একটি মামলায় বগুড়া পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল মান্নান আকন্দের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। বগুড়ার স্পেশাল জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী বুধবার এ আদেশ দেন।

এর আগে মান্নানকে আওয়ামী লীগের পৌর কমিটি থেকে অব্যাহতি দেওয়ার কথা জানানো হয়। দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা এবং সিনিয়র নেতাদের গালমন্দ করার অভিযোগে তার বিরুদ্ধে দলীয় এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। আগামী রোববার অনুষ্ঠিতব্য বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে 'জগ' প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মান্নান।

বগুড়া স্পেশাল জজ আদালতে দুদকের পাবলিক প্রসিকিউটর আবুল কালাম আজাদ জানান, ২০০৮ সালের ২৩ অক্টোবর থেকে পরবর্তী তিন বছরে সোস্যাল ইসলামী ব্যাংকের বগুড়া শাখায় তৎকালীন তিন কর্মকর্তা, আব্দুল মান্নানসহ ৯ জন মিলে ভুয়া ঋণ হিসাব খুলে ৩১ কোটি ১৯ লাখ ৪৯ হাজার টাকা আত্মসাৎ করেন। ওই ঘটনায় এসআইবিএলের বগুড়া শাখার সেই সময়ের ব্যবস্থাপক শফিকুল ইসলাম ২০১১ সালে মামলা দায়ের করেন। পরে মামলাটি দুদক তদন্ত করে এবং ২০১৭ সালে মোট ৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। ওই মামলায় ২৪ ফেব্রুয়ারি চার্জ গঠনের দিন ধার্য ছিল। ওই দিন আদালতে হাজির না থাকায় পলাতক হিসেবে তার বিরুদ্ধে পরোয়ানা জারি হয়েছে।

মন্তব্য করুন