তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নিরপেক্ষ জাতীয় প্রতিষ্ঠান প্রেস ক্লাবকে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা বা সংঘর্ষের ঢাল হিসেবে অপব্যবহার করা কখনোই উচিত নয় এবং তা অপরাধের শামিল। প্রেস ক্লাব একটি নিরপেক্ষ জাতীয় প্রতিষ্ঠান, সাংবাদিকদের প্রতিষ্ঠান এবং সব মত ও পথের মানুষ, সব রাজনৈতিক দলের জন্য উন্মুক্ত। সেখান থেকে পুলিশের ওপর হামলা অনভিপ্রেত।

সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সিনেমা হল নির্মাণ-সংস্কারে সহজে ব্যাংক ঋণ চালু হওয়ায় তথ্যমন্ত্রীকে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অন্য এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, মুশতাক আহমেদর মৃত্যু কীভাবে হয়েছে, সেটা জানা নেই। যে তদন্ত কমিটি হয়েছে, তাদের রিপোর্টে বেরিয়ে আসবে তিনি কীভাবে মারা যান।

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নেতাদের ড. হাছান বলেন, দেশের চলচ্চিত্রশিল্পের যুগান্তকারী উন্নয়নের লক্ষ্যে প্রকৃতপক্ষে আমাদের মন্ত্রণালয়ের পক্ষ থেকে বাংলাদেশ ব্যাংকে একটি বিশেষ তহবিল গঠনের জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। বিষয়টি প্রধানমন্ত্রীকেও অবহিত করি। প্রধানমন্ত্রী অত্যন্ত গুরুত্ব সহকারে বিষয়টি বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেন। সে কারণেই আজ একটি বিশেষ তহবিল গঠিত হয়েছে।

মন্তব্য করুন