কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল থেকে গ্রেপ্তার সাত ছাত্রনেতার জামিন বাতিলের প্রতিবাদ ও তাদের মুক্তি দাবিতে মশাল মিছিল করেছেন প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। গতকাল বুধবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে মিছিলটি শুরু হয়ে শাহবাগ মোড় হয়ে কাঁটাবন মোড়ে পৌঁছায়। সেখান থেকে পুনরায় মিছিলটি শাহবাগ মোড় ঘুরে রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়ের সঞ্চালনায় এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয়ের সভাপতিত্বে বক্তব্য দেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দীপক শীল, ছাত্র ফেডারেশনের সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক জাহিদ সুজন, বিপ্লবী ছাত্র যুব আন্দোলনের সভাপতি আতিফ অনিক, ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদের সাবেক সভাপতি জওহর লাল রায় জয়।

তারা বলেন, আজ সারাদেশ কারাগারে পরিণত হয়েছে। পুলিশি রাষ্ট্র এবং কারাগার ভাঙা ছাড়া এ দেশের মানুষের মুক্তি আসবে না।

সমাবেশ থেকে আটকদের মুক্তি, লেখক মুশতাকের মৃত্যুর তদন্ত এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশ এবং সারাদেশে প্রতিবাদ সমাবেশ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

ছাত্র ইউনিয়নের নিন্দা :সাত ছাত্রনেতার জামিন নামঞ্জুর এবং মামলা প্রত্যাহার দাবিতে কোর্ট চত্বরে প্রতিবাদ মিছিল থেকে ইউনিয়ন নেতাদের আটকের নিন্দা জানিয়েছে ছাত্র ইউনিয়ন। বুধবার সংগঠনের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফয়েজউল্লাহ ও সাধারণ সম্পাদক দীপক শীল এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান।

সাবেক ক্যাডেটদের মৌন মানববন্ধন :কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুতে শোক জানিয়ে মৌন মানববন্ধন করেছেন দেশের বিভিন্ন ক্যাডেট কলেজের সাবেক শিক্ষার্থীরা। বুধবার রাজু ভাস্কর্যের পাদদেশে 'এক্স-ক্যাডেটস ফোরাম'-এর ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

মন্তব্য করুন