রাজধানীর ধানমন্ডিতে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের মামলায় হাইকোর্টের দেওয়া জামিনের ওপর স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আবেদন করেছেন ঢাকা দক্ষিণের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম। আপিল বিভাগের চেম্বার আদালত আবেদন নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামী ১৯ এপ্রিল দিন ধার্য করেছেন। চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী গতকাল বৃহস্পতিবার এ আদেশ দেন।

ইরফান সেলিমের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার ও সাঈদ আহমেদ রাজা। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

নৌবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট ওয়াসিফকে মারধরের ঘটনায় গত ১৮ মার্চ ইরফান সেলিমকে জামিন দেন হাইকোর্ট। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করলে গত ২৮ মার্চ চেম্বার আদালত হাইকোর্টের রায় চার সপ্তাহের জন্য স্থগিত করেছিলেন। এরপর এ স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আবেদন করেন ইরফান সেলিম।

২০২০ সালের ২৫ অক্টোবর রাতে ধানমন্ডি এলাকায় সংসদ সদস্যের স্টিকার লাগানো হাজী সেলিমের একটি গাড়ি থেকে নেমে নৌবাহিনীর লেফটেন্যান্ট মো. ওয়াসিফ আহমেদ খানকে মারধর করা হয়। এ সময় তার স্ত্রীকে আশালীন ভাষায় আক্রমণ করা হয়। ওই ঘটনায় ইরফানসহ সাতজনের বিরুদ্ধে ধানমন্ডি মডেল থানায় মামলা করেন ওয়াসিফ। এ মামলায় ইরফান ও তার সহযোগীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

মন্তব্য করুন