বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তির জন্য সারাদেশে দোয়া-মিলাদ ও প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল শুক্রবার বাদ জুমা দেশের বিভিন্ন মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে এর আয়োজন করেন দলটির নেতাকর্মীরা।

রাজধানীর মোহাম্মদপুরে শ্রমিক দলের উদ্যোগে বছিলা মাঠে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক সোহেল রহমান, মহানগর উত্তর ছাত্রদলের সভাপতি কামরুজ্জামান জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন। নয়াপল্টনে জামে মসজিদে আয়োজিত দোয়া ও মিলাদে যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুসহ বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা শরিক হন।

বিএনপিনেত্রীর রোগমুক্তি এবং তার শারীরিক সুস্থতা কামনায় দুস্থ, অসহায় ও দরিদ্র রোজাদারদের মাঝে রান্না করা ইফতার বিতরণ ও দোয়া-মিলাদের আয়োজন করে ছাত্রদল। খুলনা-৩ আসনের বিএনপি নেতা রকিবুল ইসলাম বকুলের উদ্যোগে খুলনা মহানগর ছাত্রদল খানজাহান আলী থানায় এ কর্মসূচি পালন করে। মহানগর ছাত্রদলের আহ্বায়ক ইসতিয়াক আহমেদ ইসতির সভাপতিত্বে ও সদস্য সচিব তাজিম বিশ্বাসের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রদল সভাপতি আব্দুল মান্নান মিস্ত্রি, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা তুহিন, মহানগর ছাত্রদল নেতা হাসান ফকির, সৈয়দ ইমরান, হেদায়েত উল্লাহ দিপু প্রমুখ।

এছাড়া সারাদেশে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দরিদ্র মানুষের মধ্যে ইফতারসামগ্রী বিতরণ এবং দোয়া মাহফিল আয়োজন করছেন। দেশের বাইরে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন দেশে বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

নির্যাতিত পরিবারের সঙ্গে ঈদ করতে নেতাদের নির্দেশ :গুম-খুন ও নির্যাতনের শিকার, করোনায় মৃত্যুবরণকারী এবং কারাবন্দি নেতাকর্মীদের পরিবারের সঙ্গে ঈদ কাটাতে নেতাদের নির্দেশ দিয়েছে বিএনপি। দলের দপ্তরের দায়িত্বে থাকা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশ দলের সর্বস্তরের নেতাদের কাছে এ নিয়ে লিখিত বার্তা পাঠিয়েছেন। এতে এমরান সালেহ লিখেছেন, প্রতিটি জেলা, উপজেলা, পৌর বিএনপির নেতারা ছোট টিম করে (২-৩ জনের বেশি নয়) সামাজিক দূরত্ব বজায় রেখে তৃণমূল কর্মীদের সঙ্গে দেখা করবেন এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং নিজেদের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানাবেন, খোঁজ-খবর নেবেন। এ সময় এলাকায় কেন্দ্রীয় কোনো নেতা উপস্থিত থাকলে তাকেও একই নির্দেশ পালন করতে বলা হয়েছে।

মন্তব্য করুন