শিল্প মন্ত্রণালয়ের সচিব কেএম আলী আজমকে সিনিয়র সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। পদোন্নতির পর তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে পদায়ন করা হয়েছে। অন্য এক আদেশে জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) বেগম জাকিয়া সুলতানাকে বদলি করে শিল্প সচিব করা হয়েছে। গতকাল রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

আলী আজম জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুনের স্থলাভিষিক্ত হচ্ছেন। শেখ ইউসুফ হারুন আগামী ১৫ মে অবসরোত্তর ছুটিতে যাচ্ছেন। সচিবদের মধ্যে জনপ্রশাসন সচিবের পদটি গুরুত্বপূর্ণ।

অন্যদিকে, জাকিয়া সুলতানা ১০তম বিসিএসের মাধ্যমে ১৯৯১ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগ দেন। তিনি কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

এ ছাড়া দুই অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। তাদের মধ্যে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব সত্যজিৎ কর্মকারকে জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) করা হয়েছে। আর সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমানকে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান (সচিব) করা হয়েছে। সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব খলিলুর রহমান।

মন্তব্য করুন