মহামারিতে জনগণের স্বাস্থ্য সুরক্ষা ও খাদ্য সহায়তা নিশ্চিত করার দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। দলটির নেতারা বলেছেন, করোনার লকডাউন সফল করতে হলে দরিদ্র মানুষকে খাবার দিতে হবে। না হলে মানুষ রাস্তায় খাদ্য ও কাজের জন্য নেমে আসবে- এটাই স্বাভাবিক। সাহসী পদক্ষেপের মাধ্যমে এসব দাবি আদায়ে জনগণের ম্যান্ডেট ছাড়াই ক্ষমতায় আসা সরকারকে বাধ্য করতে হবে।

গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে সিপিবির ঢাকা কমিটি আয়োজিত বিক্ষোভ সমাবেশে নেতারা এসব কথা বলেন। কমিটির সভাপতি মোসলেহউদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সম্পাদকমণ্ডলীর সদস্য খান আসাদুজ্জামান মাসুম, সদস্য আহসান হাবিব লাবলু প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

ঈদের আগে শ্রমিকদের পাওনা বেতন-বোনাস পরিশোধ এবং করোনা মহামারিকালে অক্সিজেন সরবরাহ নিয়ে সিন্ডিকেট ব্যবসা বন্ধ ও করোনা টেস্ট সর্বজনীন করার দাবি জানান নেতারা। তারা বলেন, করোনার সময় কিছু মানুষ অসৎ পথে আঙুল ফুলে কলাগাছ বনে যাচ্ছে। এসব অসৎ ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তাদের বিচারের আওতায় আনতে হবে।

মন্তব্য করুন