দিনাজপুরের হিলি স্থলবন্দর গেটে ভারতফেরত যাত্রীদের তথ্যবুথ নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে। রোববার দুপুরে শ্রমিকরা স্থলবন্দর গেটে বিজিবি সেন্ট্রি পোস্টের পাশে বুথটি নির্মাণকাজ শুরু করেন। পরে বিএসএফের বাধায় কাজ বন্ধ রাখেন তারা। গতকাল সোমবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত জানান, করোনা ঠেকাতে ভারতফেরত যাত্রীদের তথ্য সংগ্রহের জন্য একটি বুথ নির্মাণের উদ্যোগ নেয় উপজেলা প্রশাসন। রোববার দুপুরে শ্রমিকরা হিলি স্থলবন্দর গেটে বিজিবি সেন্ট্রিপোস্টের পাশে বুথ নির্মাণের কাজ শুরু করেন। এ সময় ভারতের হিলি বিএসএফ ক্যাম্পের সদস্যরা কাজটি বন্ধ করে দেয়। ভয়ে শ্রমিকরা সেখান থেকে চলে আসেন। ঘটনার প্রতিবাদে ওইদিন বিকেলে স্থানীয় ব্যবসায়ীরা এর সমাধান না হওয়া পর্যন্ত ভারত থেকে পণ্য আমদানি বন্ধ রাখেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর এ আলম জানান, বিএসএফের বাধা দেওয়ার বিষয়টি জেলা প্রশাসককে জানানো হলে তিনিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর জেলা প্রশাসকের নির্দেশে অস্থায়ী বুথটি সেখান থেকে সরিয়ে ৫০ গজ সামনে নির্মাণ করা হয়েছে।

মন্তব্য করুন