ফরিদপুরে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস গতকাল সোমবার নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে। এর মধ্যে ছিল সকাল সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রতিকৃতিতে মাল্যদান ও আলোচনা সভা।

আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার সভাপতিত্বে বক্তব্য দেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য ও ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শামসুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ হোসেন, সহসভাপতি শামীম হক, জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান, জেলা ছাত্রলীগের সভাপতি তানজিদুল রশিদ চৌধুরী প্রমুখ।

বক্তারা বলেন, শেখ হাসিনা আজ থেকে ৪০ বছর আগে ১৯৮১ সালের এই দিনে স্বদেশে ফিরে না এলে এ দেশের কাঙ্ক্ষিত উন্নয়ন হতো না। শেখ হাসিনা সেদিন স্বদেশে ফিরে এসেছিলেন বলেই আজ দেশের মানুষ পেট ভরে খেতে পারছে, বিশ্বে বাঙালি জাতি মাথা উঁচু করে দাঁড়াতে পারছে।

তারা আরও বলেন, প্রধানমন্ত্রী যখন দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন তখন একটা অশুভ শক্তি পেছনের দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করছে। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে দেশে শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে। একই সঙ্গে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ভূমিকা বিশ্বজুড়ে দারুণ সমাদৃত হয়েছে।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দুপুরে শহরের চকবাজার জামে মসজিদে জেলা আওয়ামী লীগের উদ্যোগে মোনাজাত, সরকারি রাজেন্দ্র কলেজ মসজিদে জেলা ছাত্রলীগের উদ্যোগে মোনাজাত এবং শহরের অম্বিকা হলে জেলা যুবলীগের মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়। বিকেলে জেলা কার্যালয়ে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।

মন্তব্য করুন