সারাদেশে 'গুম-খুন ও কারা নির্যাতনের শিকার' এবং করোনায় আক্রান্ত ও মৃত নেতাকর্মীদের পরিবারের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের কর্মসূচি গতকাল সোমবারও পালন করেছে বিএনপি। ঈদুল ফিতরের দিন এ কর্মসূচি শুরু করে দলটি। বিভিন্ন জেলা, মহানগর, উপজেলা, পৌর নেতাসহ দলের শীর্ষ নেতারা গতকালও এ কর্মসূচির অংশ হিসেবে ভুক্তভোগী পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে কুশল বিনিময় করেন ও উপহার সামগ্রী পৌঁছে দেন।

গতকাল পুলিশের হাতে মৃত্যুবরণকারী ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহসভাপতি জাকির হোসেন মিলন এবং করোনায় মৃত গাজীপুর জেলার কালীগঞ্জ থানা বিএনপি নেতা মো. নোমানের পরিবারের সঙ্গে দেখা করেন দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন। এ সময় তিনি পরিবারের সদস্যদের হাতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ শুভেচ্ছা ও উপহার সামগ্রী তুলে দেন।

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সিনিয়র সাংবাদিক আবু তৈয়ব মুন্সী, সন্ত্রাসী হামলায় নিহত সাংবাদিক শেখ বেলাল উদ্দিন, করোনায় মৃত সাবেক ছাত্রনেতা ইয়াসির আরাফাত মাসুম, বিএনপি নেতা আব্দুল আজিজ, আব্দুস সালাম ও মোনায়েম খানের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু। পরে তিনি খুলনার বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি অসুস্থ মোজাফফর হোসেনকে দেখতে যান। মহিলা দলের সভাপতি ও বিএনপির মহিলাবিষয়ক সহসম্পাদক আফরোজা আব্বাস দেখা করে শুভেচ্ছা বিনিময় করেন রাজধানীর শাহজাহানপুর থানা যুবদলের কারান্তরীণ নেতা হামিদ ও রুবেল, পল্টন থানা ছাত্রদলের কারান্তরীণ নেতা টুটুল, সন্ত্রাসীদের হামলায় নিহত মতিঝিল থানা ছাত্রদল নেতা মিজানুর রহমান টিটু এবং করোনায় মৃত বিএনপি নেতা মো. মোবিনের পরিবারের সদস্যদের সঙ্গে। এ সময় ঢাকা মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, ঢাকা মহানগর দক্ষিণ যুবদল সভাপতি রফিকুল আলম মজনু, যুবদল নেতা মোনায়েম মুন্না, মাসুদ আহমেদ মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত দেখা করেন যশোর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শারীরিকভাবে অসুস্থ অ্যাডভোকেট নজরুল ইসলাম এবং সাবেক সহসভাপতি অ্যাডভোকেট জাফর সাদিকের সঙ্গে। তারেক রহমানের পক্ষ থেকে তাদের ঈদের শুভেচ্ছা জানান তিনি। পুলিশের গুলিতে নিহত মিরপুর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ডা. সগীর আহমেদ, কারান্তরীণ স্বেচ্ছাসেবক দল নেতা মিলন হোসেনের পরিবার এবং আগুনে ক্ষতিগ্রস্ত মিরপুর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক রিপন সিকদারের সঙ্গে দেখা করে আর্থিক সহযোগিতা করেন বিএনপি নেতা এস এ সিদ্দিক সাজু।

মন্তব্য করুন