নারায়ণগঞ্জের রূপগঞ্জে রিয়াজ হোসেন নামে এক সাংবাদিকের ওপর হামলা চালিয়েছে অজ্ঞাত সন্ত্রাসীরা। গত সোমবার রাত সোয়া ১২টার দিকে উপজেলার কাঞ্চন পৌরসভার খাঁপাড়া এলাকার নিজ বাড়ির সামনে এ ঘটনা ঘটে। বর্তমানে তিনি কর্ণগোপ এলাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন।

দৈনিক আলোকিত বাংলাদেশের স্টাফ রিপোর্টার রিয়াজ হোসেন খাঁপাড়া এলাকার আক্তার হোসেনের ছেলে। সন্ত্রাসীরা তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে গুরুতর জখম করেছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

স্থানীয় আরেক সাংবাদিক জয়নাল আবেদীন জয় জানান, গত সোমবার রাতে ঢাকায় একটি জন্মদিনের অনুষ্ঠান থেকে রিয়াজ ও তিনি প্রাইভেটকারে কাঞ্চন এলাকার বাড়িতে ফিরছিলেন। রাত প্রায় সোয়া ১২টার দিকে কাঞ্চন বাজারের ডিস অফিসের সামনে বাড়ির কাছাকাছি রিয়াজ হোসেনকে নামিয়ে দিয়ে চলে যান তিনি। এরপর সেখান থেকে নিজ বাড়ি খাঁপাড়ায় যাওয়ার পথে বাড়ির কাছাকাছি পৌঁছলে সন্ত্রাসীরা রিয়াজের ওপর হামলা চালায়। রিয়াজের চিৎকারে পরিবারসহ আশপাশের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। তবে তার অবস্থা আশঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সাংবাদিক জয়নাল আবেদীন জয় আরও জানান, বেশ কয়েকদিন ধরেই সংবাদ প্রকাশের জের ধরে সন্ত্রাসীরা নানাভাবে হুমকি-ধমকি দিচ্ছিল। এ হামলার ঘটনা সম্পূর্ণ পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে। এ ব্যাপারে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, স্থানীয় সাংবাদিকরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। যারা এ ধরনের ন্যক্কারজক ঘটনা ঘটিয়েছে, তাদের আইনের আওতায় আনার দাবি জানান তারা।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, হামলাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বিষয় : হামলা

মন্তব্য করুন