বিটুুমিনের প্রধান শত্রু পানি। এজন্য বর্ষা মৌসুমে সড়কে কার্পেটিংয়ের কাজ অনেক আগে থেকেই নিষেধ। তা না মেনেই নগরীর কেডিএ অ্যাভিনিউর ময়লাপোতা (বঙ্গবন্ধু চত্বর) মোড়ে কাপের্টিং করতে দেখা গেল খুলনা সিটি করপোরেশনকে (কেসিসি)। গতকাল মঙ্গলবার ভোরে এবং দুপুরে খুলনা নগরীতে কয়েক দফা বৃষ্টি হয়। বৃষ্টির পানি শুকানোর আগেই চলেছে কাজ।

কেসিসি মেয়র তালুকদার আবদুল খালেক অসুস্থ অবস্থায় ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন। তার অনুপস্থিতিতেই এই কাজ করা হয়েছে। কেসিসি থেকে জানা গেছে, বাংলাদেশ মিউনিসিপ্যাল ফান্ডের (বিএমডিএফ) অর্থায়নে নগরীর কেডিএ অ্যাভিনিউ সংস্কার করা হচ্ছে। সড়কের ৯৫ ভাগ আগেই কাপের্টিং করা হয়েছে। ময়লাপোতা মোড়ে সড়কে কিছু অংশের কাজ বাকি ছিল।

গতকাল দুপুর ২টা ২০ মিনিটে ময়লাপোতা মোড়ে গিয়ে দেখা গেছে, কিছু সময় আগে বৃষ্টি শেষ হওয়ায় সড়কটি পানিতে ভেজা রয়েছে। এর মধ্যেই কার্পেটিং করা হচ্ছে। কেসিসির জ্যেষ্ঠ প্রকৌশলীদের ওই স্থানে দেখা যায়নি।

বৃষ্টির মধ্যে সড়কের কাজের বিষয়ে জানতে চাইলে কেসিসির প্রধান প্রকৌশলী এজাজ মোর্শেদ চৌধুরী সমকালকে বলেন, সকালে আবহাওয়া ভালো ছিল। হঠাৎ বৃষ্টি হবে আমরা বুঝিনি। বৃষ্টি থেমে যাওয়ার পরই কাজ করেছি। আশা করছি সমস্যা হবে না।

বিষয় : সড়কে কার্পেটিং

মন্তব্য করুন