নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার প্রতিষ্ঠানটির মালিক আবুল হাসেম ও তার দুই ছেলে জামিন পেয়েছেন। গতকাল সোমবার দুপুরে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালত তাদের জামিন মঞ্জুর করেন। এর আগে আবুল হাসেমের আরও দুই ছেলে জামিন পেয়েছিলেন। এখনও কারাগারে রয়েছেন প্রতিষ্ঠানটির তিন কর্মকর্তা।

নারায়ণগঞ্জের পিপি অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল বলেন, আসামিপক্ষের আইনজীবী কারাগারে থাকা ছয় আসামিরই জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত আবুল হাসেম, তার দুই ছেলে হাসিব বিন হাসেম ও তারেক ইব্রাহিমের জামিন মঞ্জুর করেন। এর আগে গত ১৪ জুলাই জামিন পেয়েছিলেন আবুল হাসেমের অপর দুই ছেলে তাওসিফ ইব্রাহিম ও তানজিম ইব্রাহিম। এখনও কারাগারে আছেন প্রতিষ্ঠানের ডেপুটি জেনারেল ম্যানেজার মামুনুর রশীদ, প্রশাসনিক কর্মকর্তা মো. সালাউদ্দিন ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহেনশা আজাদ জুম্মন।

গত ৮ জুলাই বিকেলে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুডস কারখানার ছয়তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫২ শ্রমিকের লাশ উদ্ধার করা হয়। ঘটনার পরদিন রাতে ওই ঘটনায় রূপগঞ্জের ভূলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নাজিম উদ্দিন বাদী হয়ে হত্যা মামলা করেন। রূপগঞ্জ থানায় করা ওই মামলায় আসামি করা হয় সজীব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেম, তার চার ছেলে ও তিন কর্মকর্তাকে। তাদের গ্রেপ্তার করে গত ১০ জুলাই ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মন্তব্য করুন