পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে ধাক্কার ঘটনায় রো রো ফেরি শাহজালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার আবদুর রহমানকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। গতকাল শনিবার সকালে শিমুলিয়া ঘাটে নোঙর করা ফেরি শাহজালাল থেকে তাকে মাদারীপুরের শিবচর থানায় নেয় পুলিশ। জিজ্ঞাসাবাদের পর তার ডোপ টেস্ট করা হবে বলে থানা পুলিশ সূত্রে জানা গেছে। এদিকে, শুক্রবার সকালে ১৭ নম্বর পিলারে ধাক্কা লাগার ঘটনায় গতকাল নৌপরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ্‌ উদ্দিন চৌধুরীর নেতৃত্বে একটি দল পদ্মা সেতু প্রকল্প এলাকায় ঘটনাস্থল পরিদর্শন করেছে।

শিবচর থানার ওসি মিরাজ হোসেন জানান, এখনও ফেরির মাস্টার আবদুর রহমানকে আটক করা হয়নি। শুক্রবার সেতু কর্তৃপক্ষের দায়ের করা জিডির ভিত্তিতে তদন্তের জন্য জিজ্ঞাসাবাদ করতে তাকে পুলিশের হেফাজতে নেওয়া হয়।

শিবচর থানার এসআই রবিউল ইসলাম জানান, সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আবদুল কাদের শিবচর থানায় জিডি করেছেন। এর ভিত্তিতে জিজ্ঞাসাবাদের পর রো রো ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আবদুর রহমানের ডোপ টেস্ট করা হবে।

দায়ের করা জিডিতে বলা হয়েছে, শাহজালাল নামের ওই ফেরির ধাক্কায় পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের পাইল ক্যাপের ওপরের ভাগ ও পাশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এর আগেও একাধিকবার বিআইডব্লিউটিসির ফেরি পদ্মা সেতুর অপর পিলারে আঘাত হেনেছে। বিআইডব্লিউটিসিকে মৌখিক ও লিখিতভাবে সাবধানতার সঙ্গে ফেরি চালানোর অনুরোধ করেছিল সেতু কর্তৃপক্ষ। ফেরির ফিটনেস ও চালকের যোগ্যতা বা দক্ষতা ছিল কিনা, তা তদন্ত করে দেখার অনুরোধ করা হয়েছে।

গতকাল সকালে রো রো ফেরি শাহ্‌? পরাণে করে নৌপরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ্‌ উদ্দিন চৌধুরীর নেতৃত্বে একটি দল পদ্মা সেতু প্রকল্প এলাকার ঘটনাস্থল পরিদর্শন করে। এ সময় নৌ সচিবের সঙ্গে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, বিআইডব্লিউটিসির পরিচালক (অর্থ) শাহীনুর রহমান ভূঁইয়া, বিআইডব্লিউটিসির এজিএম

(মেরিন) আহম্মেদ আলী, এজিএম (ইঞ্জিনিয়ারিং) রুবেলুজ্জামান ও পদ্মা সেতু বিভাগের সংশ্নিষ্টরা।

শুক্রবার সকালে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে রো রো ফেরি শাহজালালের ধাক্কা লাগে। এতে ফেরিতে থাকা অন্তত ২০ জন আহত হন।

মন্তব্য করুন