কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের নতুন আহ্বায়ক সাবেক সংসদ সদস্য সোহ্‌রাব উদ্দিনকে বাদ দেওয়ার দাবিতে গতকাল শনিবার বিভিন্ন কর্মসূচি পালন করেছেন কটিয়াদী-পাকুন্দিয়া আসনের সাংসদ নূর মোহাম্মদের সমর্থকরা। এদিন সকালে বিক্ষোভ ও মানববন্ধন করেন তারা। এর আগের দিন শুক্রবারও একই দাবিতে সেখানে বিক্ষোভ হয়।

গতকাল বিক্ষোভ কর্মসূচির পাশাপাশি স্থানীয় ডাকবাংলো সভাকক্ষে সংবাদ সম্মেলন করা হয়েছে। এতে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন। এসব কর্মসূচি থেকে পাকুন্দিয়ায় নতুন আহ্বায়ক সোহ্‌রাবকে বাদ দিয়ে ত্যাগী ও পরীক্ষিত নেতাদের দিয়ে কমিটি দেওয়ার দাবি জানানো হয়।

এর আগে বৃহস্পতিবার কিশোরগঞ্জ শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা আওয়ামী লীগের সভায় সর্বসম্মতিক্রমে কিশোরগঞ্জ-২ আসনের সাবেক এমপি সোহ্‌রাব উদ্দিনকে আহ্বায়ক করে একক কমিটি ঘোষণা করা হয়। এতে ক্ষুব্ধ হয়েছেন বর্তমান এমপির সমর্থকরা। এর পরদিন শুক্রবার এমপি নূর মোহাম্মদ পাকুন্দিয়ায় এলে তার সঙ্গে ডাকবাংলোয় বৈঠক করেন নেতাকর্মীরা। পরে বিক্ষোভ দেখান তার সমর্থকরা। গতকাল পাকুন্দিয়া পৌর সদরের মূল সড়কে অনুষ্ঠিত বিক্ষোভ ও মানববন্ধনে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, জেলা শ্রমিক লীগের উপদেষ্টা আতাউল্লাহ সিদ্দিক মাসুদ, সুখিয়া ইউপি চেয়ারম্যান আবদুল হামিদ টিটু, বুরুদিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, জাঙ্গালিয়া ইউপি চেয়ারম্যান সরকার শামীম আহমেদ, নারান্দী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ প্রমুখ।

এদিকে করোনার সংক্রমণ রোধে জারি বিধিনিষেধ উপেক্ষা করে টানা দু'দিন পৌর সদরের মতো গুরুত্বপূর্ণ স্থানে কর্মসূচি পালন করা হলেও এ ক্ষেত্রে স্থানীয় প্রশাসন ছিল নীরব। এ বিষয়ে পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) একেএম লুৎফর রহমান বলেন, বিষয়টি আমাদের অগোচরে হয়েছে। আমরা জানতে পেরে কর্মসূচি সমাপ্ত করতে বলার পর তারা দ্রুত কর্মসূচি শেষ করেছে।

মন্তব্য করুন