ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত 'ঘ' ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও রাজধানীসহ দেশের অন্য সাতটি বিভাগীয় শহরে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর 'ঘ' ইউনিটে এক হাজার ৫৭০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল এক লাখ ১৫ হাজার ৮৮১।

সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, 'ঘ' ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানীসহ সংশ্নিষ্টরা ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। পরে উপাচার্য ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

পরীক্ষা কেন্দ্রে আগুন :ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষার অল্প কিছুক্ষণ আগে ব্যবসায় শিক্ষা অনুষদের একাডেমিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল সকাল পৌনে ১০টার দিকে আগুন লাগে কক্ষটিতে। পরে পলাশী ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিন সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় সকাল ১১টায়।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ব্যবসায় শিক্ষা অনুষদের একাডেমিক ভবনের পঞ্চম তলার ৫০৬ নম্বর কক্ষের একটি এসি থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিস টিম এসে ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

মন্তব্য করুন