নর্দান ইউনিভার্সিটির উপাচার্য পদে দ্বিতীয়বারের মতো যোগদান করেছেন অধ্যাপক ড. আনোয়ার হোসেন। ২৪ নভেম্বর তাকে চার বছরের জন্য ফের নিয়োগ দেওয়া হয়। নর্দান ইউনিভার্সিটিতে যোগদানের আগে তিনি সাউথইস্ট ইউনিভার্সিটিতে উপাচার্য, প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে উপাচার্য (ভারপ্রাপ্ত), আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন।

অধ্যাপক আনোয়ার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে যথাক্রমে ১৯৬৭ ও ১৯৬৮ সালে সমাজবিজ্ঞানে প্রথম হয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৭১ সালে যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা ইউনিভার্সিটির স্কুল অব বিজনেস থেকে এমবিএ ডিগ্রি নেন। পরের বছর সহকারী অধ্যাপক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে যোগ দেন।

৫০ বছর ধরে অধ্যাপনা পেশায় নিয়োজিত আছেন অধ্যাপক আনোয়ার। কর্মজীবনে তিনি বিশ্বব্যাংক, ইউএনডিপি, ইউনেস্কোসহ বহু দেশি-বিদেশি সংস্থায় কাজ করেছেন। সিঙ্গাপুরভিত্তিক সিএমও এশিয়া ফাউন্ডেশন কর্তৃক টিচিং এক্সসিলেন্স অ্যাওয়ার্ড ও শিক্ষা ব্যবস্থার বিভিন্ন পর্যায়ে অনবদ্য অবদানের স্বীকৃতি হিসেবে এমটিসি গ্লোবাল আউটস্ট্যান্ডিং ম্যানেজমেন্ট টিচার অব ফরেন অরিজিন অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন