ফরিদপুরের নগরকান্দা বাজারে সরকারি জায়গায় গভীর রাতে আওয়ামী লীগ নেতার তোলা ঘর ভেঙে দিয়েছে স্থানীয়রা। নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আক্কাছ আলী আক্কাছ শুক্রবার রাতে বাজারসংলগ্ন কুমার নদের পাড়ে ঘরটি তোলেন। শনিবার সকালে সেই ঘর ভেঙে দেয় ক্ষুব্ধ জনতা।

নগরকান্দা বাজার বণিক সমিতির অর্থ সম্পাদক পৌর কাউন্সিলর জাকির হোসেন জাকারিয়া জানান, কুমার নদের পাড়ের ওই জায়গায় আগে ঘাট ছিল। বাজারের ব্যবসায়ীদের সুবিধার্থে ওই স্থানে পৌরসভার পক্ষ থেকে গণশৌচাগার এবং কুমার নদের পাড়ে পাকা ঘাট নির্মাণের পরিকল্পনা রয়েছে। শুক্রবার রাতে বাজারের ড্রেন দখল করে সেখানে ঘর তোলা হয়। তবে সকালে গিয়ে দেখেন, ঘরটি ভেঙে দিয়েছে বিক্ষুব্ধ জনতা।

এ ঘটনার পর সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু ও নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিল হোসেন।

আওয়ামী লীগ নেতা আক্কাছ আলী অবশ্য বলেন, আমি ২০১০ সালে এই জায়গার ডিসিআর নিয়েছিলাম। তবে তখন এই জায়গায় ঘর নির্মাণ করিনি বলে পরে ডিসিআর আর নবায়ন দেয়নি। তাই ডিসিআর নবায়ন পেতেই ওই জায়গায় ঘর নির্মাণ করেছি।

নগরকান্দার ইউএনও জেতী প্রু বলেন, নগরকান্দা বাজারের সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণের খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমি যাওয়ার আগেই বিক্ষুব্ধ জনতা ঘর ভেঙে দিয়েছে।

মন্তব্য করুন