সড়ক দুর্ঘটনায় চার জেলায় সাত মোটরসাইকেল আরোহী মারা গেছেন। অন্য চার জেলার সড়কে অন্যান্য যানবাহন দুর্ঘটনায় ঝরেছে আরও পাঁচজনের প্রাণ। শুক্র ও শনিবার এসব দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

ঢাকায় একটি প্রতিষ্ঠানে চাকরির ইন্টারভিউ শেষে মোটরসাইকেলে স্বামীর সঙ্গে বাসায় ফেরার পথে নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলা তালতলা এলাকায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত হন সুমাইয়া আক্তার সাবি (২৬)। শুক্রবার সন্ধ্যায় ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের পাগলা তালতলার হাজী আফসার করিম মার্কেটের সামনে এ দুর্ঘটনা ঘটে। সুমাইয়া সদর থানার সৈয়দপুর কড়ইতলা এলাকার হাজী আইনুল হকের মেয়ে ও আলমগীর হোসেনের স্ত্রী। মোটরসাইকেলটি পিছলে গেলে রাস্তায় পড়ে যান সুমাইয়া।

গতকাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর উপজেলার আমতলী এলাকায় অজ্ঞাত গাড়ির চাপায় দুই মোটরসাইকেল আরোহী মারা গেছেন। তারা হলেন বুড়িচং উপজেলার ষোলনল গ্রামের মফিজুল ইসলামের ছেলে রুবেল হোসেন ও চান্দিনা উপজেলার দীঘিরপাড় গ্রামের আবদুর রশিদের ছেলে শাওন।

নেত্রকোনার দুর্গাপুরের সাদামাটির এলাকা ঘুরে বাড়ি ফেরার পথে লরি ও মোটরসাইকেলের সংঘর্ষে লিমু রংখেং (২৮) এবং পূর্বধলায় মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাকচাপায় আমির হোসেন (৩৭) মারা গেছেন। এসব ঘটনায় আহত হন আরও দু'জন। শুক্রবার সন্ধ্যায় দুর্গাপুরের কুল্লাগড়া ইউনিয়নের বিজয়পুর- ধোবাউড়া সড়কের সেগুনতলা মোড় এবং পূর্বধলায় একই দিন রাত ১টার দিকে শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের বামনখালী সেতু এলাকায় এসব দুর্ঘটনা ঘটে। নিহত লিমু রংখেং কলমাকান্দার লেংগুরা ইউনিয়নের লনতু চিসিমের ছেলে এবং আমির হোসেন দুর্গাপুর পৌর শহরের চরমোক্তারপাড়ার বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদের ছেলে।

চট্টগ্রাম ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সদ্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শেষ করেছেন আরমান হায়দার। স্বপ্ন ছিল মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হওয়ার। কিন্তু সেই স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে এক সড়ক দুর্ঘটনায়। গত শুক্রবার বাঁশখালী থেকে ফেরার পথে আনোয়ারায় তৈলারদ্বীপ সেতুর পুরাতন টোলবক্স এলাকায় সড়ক দুর্ঘটনায় আরমান মারা যান। তিনি কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ লোকমান হায়দারের সন্তান।

আনোয়ারা থানার এসআই নওফেল জানান, এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও দুই মোটরসাইকেল আরোহী। তারা হলেন রাউজান উপজেলার ডাবুয়া ইউনিয়নের বাসিন্দা দোলন দের ছেলে আকাশ দে (২৩) এবং নগরীর খুলশীর বাসিন্দা ফজল কবিরের ছেলে ইমতিয়াজ কবির (২৩)।

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল চালক লিমন (১৭) নিহত হয়েছে। গত শুক্রবার রাত ৮টার দিকে গোদাগাড়ীর মাটিকাটা ইউনিয়নের কাঁঠালতলায় এ দুর্ঘটনা ঘটে। লিমন উপজেলার বিদিরপুর মাদ্রাসা মোড়ের লুৎফর রহমানের ছেলে। এ সময় তার দুই বন্ধুও আহত হয়েছে। তারা হলেন জাহাঙ্গীরের ছেলে সবুজ ও জাহাঙ্গীর আলমের ছেলে জিলা।

জয়পুরহাটের ক্ষেতলালে হিলি থেকে ছেড়ে আসা ঢাকাগামী হানিফ পরিবহনের সঙ্গে বিপরীত দিক থেকে আসা পিকআপ ভ্যানের সংঘর্ষে দু'জন নিহত হয়েছে। তারা হলেন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বালুবাজান গ্রামের মাসুদ রানা (৩৫) ও মনোরঞ্জন (৩৬) একই উপজেলার দুর্লভপুর গ্রামের। গতকাল উপজেলার শালবনে এ দুর্ঘটনা ঘটে।

নওগাঁর ধামইরহাটে পাওয়ার ট্রলির মাটির চাপায় কৃষক আব্দুল ওহাবের (৩০) মৃত্যু হয়েছে। গতকাল উপজেলার আগ্রাদ্বিগুন ইউনিয়নের এনদোয়া গ্রামের সড়কে এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ায় বালুবোঝাই পিকআপ ভ্যান ও সিএনজি অটোরিকশার সংঘর্ষে মোটরসাইকেল গ্যারেজকর্মী রাজু চৌধুরী ধনা (৩০) নিহত হয়েছেন। গতকাল পৌর সদরের শ্রীমাই ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তি উপজেলার হাঈদগাঁও ইউনিয়নের মধ্যম হাঈদগাঁও গ্রামের দ্বিজ মনি চৌধুরীর ছেলে। এ ঘটনায় আহত হয়েছেন তিনজন।

পাবনার ঈশ্বরদী ইপিজেডের একটি প্রতিষ্ঠানে কর্মরত রাশেদুল আনোয়ার দুলু (৫১) গতকাল কুষ্টিয়ায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। কয়েকদিন আগে তিনি ইপিজেড থেকে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছিলেন।

মন্তব্য করুন