সমকালে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

অপশক্তি নির্মূল করতে হবে

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৪      

সমকাল প্রতিবেদক

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সাম্প্রদায়িক রাজনীতি এখনই বন্ধ করতে হবে। সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন এলাকায় বিএনপি-জামায়াতের পৈশাচিক হামলার চিত্র তুলে ধরে তিনি বলেন, আর সহিংসতা করতে দেওয়া হবে না। দেশকে শান্তির পথে আনা হবে। দেশ দু'ভাগে বিভক্ত। একদিকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষ, অন্যদিকে জঙ্গিবাদ আর সাম্প্রদায়িক শক্তি। এই অপশক্তি নির্মূল করতে হবে।
গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নতুন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও ঢাকা-১২ আসনের এমপি আসাদুজ্জামান খান কামাল তেজগাঁওয়ে সমকাল কার্যালয় পরিদর্শনে আসেন। এ সময় সমকাল ও চ্যানেল টোয়েন্টিফোরের সিনিয়র সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি উপরোক্ত কথা বলেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, সমকাল প্রকাশক ও এফবিসিসিআইর সাবেক সভাপতি এ. কে. আজাদ, এফবিসিসিআইর সাবেক সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি সালমান এফ রহমান, সমকালের নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) এস এম শাহাব উদ্দিন, যুগ্ম সম্পাদক রাশীদ উন নবী, চ্যানেল টোয়েন্টিফোরের সিইও তরুণ চক্রবর্তী, নির্বাহী পরিচালক হাসনাইন খুরশেদ ও তেজগাঁও থানা আওয়ামী লীগ সভাপতি সফিউল্লাহ সফি।
বিরোধী জোটের প্রতি ইঙ্গিত করে নতুন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আলোচনার মাধ্যমে সবার অংশগ্রহণে নির্বাচন করতে চেয়েছিল আওয়ামী লীগ। এখনও আমরা আলোচনায় বিশ্বাস করি। আলোচনার মাধ্যমেই সমস্যার সমাধান হবে। এখন সবার আগে দেশে শান্তি ফিরিয়ে আনা জরুরি। তিনি সবার সহযোগিতা চেয়ে বলেন, এ লক্ষ্যে যত বাধা আছে, তা প্রতিহত করে সামনে এগিয়ে যাওয়া হবে।
সমকাল সম্পাদক গোলাম সারওয়ার বলেন, সংলাপের মাধ্যমে যে কোনো সমস্যার সমাধান হতে পারে। তবে যুদ্ধাপরাধীদের কোনোভাবেই ছাড় দেওয়া ঠিক হবে না। অতীতের একাধিক স্বরাষ্ট্রমন্ত্রী-প্রতিমন্ত্রীর ব্যর্থতার কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, নতুন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে তাই সতর্ক থাকতে হবে। দেশে এখনও অজানা আতঙ্ক বিরাজ করছে। এ আতঙ্ক দূর করতে হবে।
সালমান এফ রহমান বলেন, স্বরাষ্ট্র একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়। সততা, যোগ্যতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের মধ্য দিয়ে নতুন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জনগণের আশা পূরণ করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।
সমকাল প্রকাশক এ. কে. আজাদ বলেন, আগামীতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আইন-শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। প্রধানমন্ত্রী যে আস্থা রেখে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন, নতুন প্রতিমন্ত্রী সেই আস্থার মর্যাদা রাখবেন বলে তিনি আশা প্রকাশ করেন। তেজগাঁওয়ের এমপিকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমকালের নির্বাহী সম্পাদক মুস্তাফিজ শফি, সহযোগী সম্পাদক অজয় দাশগুপ্ত, বার্তা সম্পাদক সবুজ ইউনুস, সমকালের জেনারেল ম্যানেজার (মার্কেটিং) আবুল খায়ের চৌধুরী, নগর সম্পাদক শাহেদ চৌধুরী, ফিচার সম্পাদক মাহবুব আজীজ, প্রধান প্রতিবেদক লোটন একরাম, অতিরিক্ত বার্তা সম্পাদক তপন দাশ ও দীপঙ্কর লাহিড়ী, ডিজিএম (অ্যাকাউন্ট) কামরুজ্জামান, ডিজিএম (সার্কুলেশন) অমিত রাইহান, চ্যানেল টোয়েন্টিফোরের প্রধান প্রতিবেদক তালাত মামুন এবং পুলিশের তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার প্রমুখ।