নারায়ণগঞ্জে গুলি করে ২৮ লাখ টাকা ছিনতাই

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০১৬

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের ফতুল্লায় গুলি করে প্রিমিয়ার সিমেন্ট ফ্যাক্টরির প্রায় সাড়ে ২৮ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। দুর্বৃত্তদের গুলি এবং ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়েছেন গাড়িচালকসহ প্রতিষ্ঠানটির তিন কর্মচারী। মঙ্গলবার দুপুরে পঞ্চবটী-মুন্সীগঞ্জ সড়কের ফতুল্লার দেওয়ানবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। আহত গাড়িচালক রজ্জব আলী, নিরাপত্তা প্রহরী আবুল বাশার ও হিসাবরক্ষক রমিজ উদ্দিনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালে চিকিৎসাধীন রমিজ উদ্দিন বলেন, দুপুর ২টায় ফতুল্লা বাজার সংলগ্ন সোস্যাল ইসলামী ইনভেস্টমেন্ট ব্যাংক থেকে ২৮ লাখ ৪৭ হাজার টাকা উত্তোলন করেন। প্রতিষ্ঠানের মাইক্রোবাসে ফেরার পথে ছিনতাই হয়েছে। পেছন থেকে একটি এবং সামনের দিক থেকে একটি মোটরসাইকেলে পাঁচ-ছয় ছিনতাইকারী তাদের গাড়ির গতিরোধ করার চেষ্টা করে। ছিনতাইকারীদের একজন লোহার পাইপ দিয়ে গাড়ির সামনের গ্গ্নাসে আঘাত করে এবং
চালক রজ্জব আলীকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে। একটি গুলি রজ্জব আলীর বাঁ হাতে বিদ্ধ হলে তিনি গাড়ি থামান। পরে ছিনতাইকারীরা ধারালো অস্ত্র দিয়ে তাকে (রমিজ উদ্দিন) ও আবুল বাশারকে কুপিয়ে আহত করে এবং আবুল বাশারের হাতে থাকা টাকাভর্তি ব্যাগটি ছিনিয়ে নিয়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে পঞ্চবটীর দিকে চলে যায়। ফতুল্লা মডেল থানার ওসি আসাদুজ্জামান বলেন, তারা লুণ্ঠিত টাকা উদ্ধার এবং ছিনতাইকারীদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছেন।
সাভারে ২৮ লাখ টাকা উদ্ধার হয়নি
সাভার থেকে নিজস্ব প্রতিবেদক জানান, সাভারে এক ডাল ব্যবসায়ীকে গুলি ও ককটেল ছুড়ে এবং কুপিয়ে দিন-দুপুরে ২৮ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় মামলা হয়েছে। এদিকে গুলিবিদ্ধ হয়ে ঢাকা ইউনাইটেড হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন ব্যবসায়ী মিঠুন চক্রবর্তী। সাভার থানা পুলিশ এখন পর্যন্ত এ ঘটনায় জড়িত কাউকে আটক ও ছিনতাই করা ২৮ লাখ টাকা উদ্ধার করতে পারেনি।
ছিনতাইয়ের ঘটনায় রোববার মিঠুন চক্রবর্তীর চাচা পরিমল চক্রবর্তী বাদী হয়ে অজ্ঞাত মোটরসাইকেল আরোহীদের বিরুদ্ধে ২৮ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগে সাভার মডেল থানায় মামলা করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. মোফাজ্জাল হোসেন বলেন, এখন পর্যন্ত এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি। জড়িতদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।