প্রধানমন্ত্রীর আজ সংবাদ সম্মেলন

প্রকাশ: ০৯ জুন ২০১৯      

সমকাল প্রতিবেদক

জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফর শেষে দেশে ফেরার একদিন পরই সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার বিকেল ৫টায় গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। ১১ দিনের বিদেশ সফর শেষে গতকাল শনিবার দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী।

আজকের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তার সদ্যসমাপ্ত তিন দেশ সফর বিষয়ে কথা বলবেন। তবে সাংবাদিকদের প্রশ্নোত্তরে বরাবরের মতো সমসাময়িক রাজনীতিও উঠে আসবে বলে মনে করা হচ্ছে। বিদেশ সফর থেকে ফিরে প্রতিবারই সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী। এতে রাজনৈতিক প্রসঙ্গই প্রাধান্য পায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৮ মে জাপানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। তিনি টোকিওতে 'দ্য ফিউচার অব এশিয়া' সম্মেলনে যোগ  দেওয়ার পাশাপাশি জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। সেখানে জাপানের সঙ্গে ২৫০ কোটি ডলারের উন্নয়ন সহায়তা চুক্তি স্বাক্ষর হয়। জাপান সফর শেষে ওআইসির চতুর্দশ সম্মেলনে যোগ দিতে ৩০ মে শেখ হাসিনা সৌদি আরব যান। ওই সম্মেলনে অংশ নেওয়ার পর ওমরাহ পালন করেন তিনি, জিয়ারত করেন মহানবীর (সা.) রওজা মোবারক। তিনি ৩ জুন যান ফিনল্যান্ডে। সেখান থেকে গতকাল দেশে ফেরেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংশ্লিষ্ট সচিব এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রী গণভবনে পৌঁছলে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।