নারী শিশু পুলিশসহ ১১ প্রাণহানি

সড়ক দুর্ঘটনা

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৯      

সমকাল ডেস্ক

নারী শিশু পুলিশসহ ১১ প্রাণহানি

সোমবার ঢাকা-মুন্সীগঞ্জ সড়কের গোগনগরে কাভার্ডভ্যান চাপায় নিহত মাসুদের স্বজনের আহাজারি- সমকাল

সড়ক দুর্ঘটনায় রোববার রাতে ও সোমবার দেশের বিভিন্ন স্থানে ১১ জনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে নারায়ণগঞ্জের গোগনগর এলাকায় কাভার্ডভ্যান চাপায় অটোরিকশা চালক, বরগুনার তালতলীতে পুলিশ কর্মকর্তা, ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় দু'জন ও ঈশ্বরগঞ্জে এক শিশু, লালমনিরহাটের হাতীবান্ধায় বাসের সঙ্গে সংঘর্ষে ট্রাকচালক, নোয়াখালীর সুবর্ণচরে ট্রাক্টর ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে একজন এবং কবিরহাটে মাইক্রোবাস চাপায় শিশু, বাগেরহাটের ফকিরহাটে বাসের ধাক্কায় শিশু, ঠাকুরগাঁওয়ে বিদ্যুতের খুঁটির সঙ্গে নৈশকোচের ধাক্কায় এক নারী এবং কুড়িগ্রামের রৌমারীতে ভটভটি উল্টে এক যুবক নিহত হয়েছেন। এসব ঘটনায় আহতের সংখ্যা ৫০।

ব্যুরো, নিজস্ব প্রতিবেদক, প্রতিনিধি ও  সংবাদদাতার পাঠানো খবরে বিস্তারিত :  নারায়ণগঞ্জ :গতকাল ভোরে ঢাকা-মুন্সীগঞ্জ সড়কের গোগনগর এলাকায় একটি সিমেন্টবাহী কাভার্ডভ্যান চাপায় জামাল হোসেন নামে এক অটোরিকশা চালক নিহত ও এক যাত্রী আহত হয়েছেন। আহত মো. মাসুদকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত জামাল নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউনিয়নের উত্তর মসিনাবন্দ এলাকার ভাসানি সরদারের ছেলে। এ ঘটনার প্রতিবাদে এলাকাবাসী ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক এক ঘণ্টা অবরোধসহ বিক্ষোভ করে। এ সময় তারা ট্রাকটি ভাংচুর করে। পরে পুলিশের আশ্বাসে বিক্ষুব্ধ জনতা অবরোধ তুলে নেয়।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আসাদুজ্জামান জানান, সকালে অটোরিকশা নিয়ে যাওয়ার পথে মণ্ডলবাড়ি সেতুর সামনে বিপরীত দিক থেকে আসা কাভার্ডভ্যান অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই জামাল হোসেন নিহত হন।

আমতলী (বরগুনা) :বরগুনার তালতলী থানার এএসআই আবুল হাসান (৩৪) রোববার বিকেলে আসামি ধরতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন। উপজেলার তালতলী-আমতলী সড়কের কচুপাত্রা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আবুল হাসানের বাড়ি ঝালকাঠির নলছিটি উপজেলার কয়া গ্রামে।

তালতলী থানার পরিদর্শক (তদন্ত) আরিফুল ইসলাম জানান, মোটরসাইকেল নিয়ে কচুপাত্রা বাজারের দিকে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান আবুল হাসান। এ সময় গাড়িটি তার গায়ের ওপর পড়ে। এতে মাথা ফেটে মগজ বের হয়ে যায় তার। ঘটনাস্থলেই তিনি মারা যান।

ময়মনসিংহ :ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড এলাকায় ট্রাকের চাপায় আলাল উদ্দিন (৭০) ও ফজলু মিয়া (৪০) নামে দুই ব্যক্তি নিহত হয়েছেন।

জানা যায়, সোমবার সকালে স্থানীয় বাজার থেকে চা খেয়ে বাড়ি ফিরছিলেন ওই দুই ব্যক্তি। এ সময় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তাদের চাপা দিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। তাদের বাড়ি উপজেলার নারায়ণপুর গ্রামে। পুলিশ ট্রাকটি আটক করেছে।

এদিকে ঈশ্বরগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আলিফ (৫) নামে এক শিশু নিহত হয়েছে। সে উপজেলার মাইজবাগ ইউনিয়নের ভাসা গোকুলনগর গ্রামের আমিনুল ইসলামের ছেলে। শিশুটি ঢাকা থেকে তার দাদা-দাদির সঙ্গে গ্রামের বাড়ি বেড়াতে যাচ্ছিল। সোমবার ঈশ্বরগঞ্জ পৌর এলাকায় বাস থেকে নেমে ইজিবাইকে বাড়ি ফিরছিলেন দাদি আয়শা আক্তার। স্ত্রী ও নাতিকে এগিয়ে নিতে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের বটতলা বাজারে অপেক্ষা করছিলেন আবদুল জব্বার। সকাল ১১টার দিকে আয়শা নাতি আলিফকে নিয়ে বটতলা বাজারে নামেন। তখন রাস্তার উল্টোপাশে দাঁড়িয়ে ছিলেন আবদুল জব্বার। আয়শা আক্তার ইজিবাইকের ভাড়া মেটাচ্ছিলেন। এ সময় ছোট্ট আলিফ দাদার কোলে যেতে ছুট দেয়। ঠিক তখনই দ্রুতগতির একটি পাথরবোঝাই ট্রাক পিষে দেয় আলিফকে।

লালমনিরহাট :গতকাল সকালে জেলার হাতীবান্ধা উপজেলার বড়খাতা এলাকায় বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মামুন মিয়া (৩৬) নামে এক ট্রাকচালক নিহত হয়েছেন। মামুন উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের ভবানীপুর এলাকার আবদুর রউফের ছেলে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

হাতীবান্ধা থানার পরিদর্শক (তদন্ত) নাজির হোসেন জানান, পাটগ্রাম থেকে লালমনিরহাটগামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা পণ্যবোঝাই একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে ট্রাকচালক মামুনসহ বাসের অন্তত ২০ যাত্রী আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মামুনকে মৃত ঘোষণা করেন।

নোয়াখালী :সুবর্ণচর উপজেলার বৈরাগী রাস্তার মাথায় রোববার রাতে ট্রাক্টর-সিএনজি অটোরিকশার সংঘর্ষে কামাল হোসেন (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় অটোরিকশায় থাকা ২২ মাস বয়সী এক শিশুসহ আরও পাঁচ জন আহত হন। নিহত কামালের বাড়ি সদর উপজেলার ভাটিরটেক চৌমুহনী বাজার এলাকায়। এদিকে কবিরহাট পৌরসভা এলাকায় সোমবার মাইক্রোবাস চাপায় ঈশা আক্তার (৪) নামে এক শিশু নিহত হয়েছে। পুলিশ মাইক্রোবাসটি আটক করেছে। নিহত ঈশা ইন্দ্রপুর গ্রামের মো. লিটনের মেয়ে।

বাগেরহাট :ফকিরহাট উপজেলায় গতকাল দুপুরে বাসের ধাক্কায় মারিয়া আক্তার (৮) নামে এক শিশু নিহত হয়েছে। খুলনা-বাগেরহাট মহাসড়কের তৃপ্তি ফিলিং স্টেশনের সামনে একটি ভ্যানকে বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এতে ভ্যানচালক করিম শেখ, তার স্ত্রী আয়শা বেগম এবং শিশুকন্যা মারিয়া গুরুতর আহত হয়। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মারিয়া মারা যায়। করিম শেখ উপজেলার জারিয়া মাইট কুমরা গ্রামের বাসিন্দা।

ঠাকুরগাঁও :ঠাকুরগাঁওয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুতের খুঁটির সঙ্গে নৈশকোচের ধাক্কায় শেফালী বেগম (৩৫) নামে এক নারী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ২০ জন। নিহত শেফালী পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার মফিজার রহমানের স্ত্রী। গতকাল সকালে সদর উপজেলার বিজিবি ক্যাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে।

রৌমারী (কুড়িগ্রাম) :রৌমারীতে ভটভটি উল্টে রাশেদুল ইসলাম (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন তার বাবা নশের উদ্দিন এবং আয়নাল হক নামে এক ব্যক্তি। সোমবার বিকেলে রৌমারী-ঢাকা সড়কের ঝগড়ার চর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রাশেদুলের বাড়ি উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ধর্মপুর গ্রামে।

এদিকে সিলেটের দক্ষিণ সুরমার শ্রীরামপুর বাইপাস এলাকায় সিমেন্টবাহী একটি ট্রাক খাদে পড়ে যায়। গতকাল ভোরে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, ঢাকা থেকে সেভেন রিংস সিমেন্টবোঝাই ট্রাকটি সিলেট সেনানিবাস এলাকায় যাচ্ছিল। বাইপাস এলাকায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।