দেশের চিত্র

করোনায় আরও সাতজনের মৃত্যু শনাক্ত ৩৬৬

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২১

সমকাল প্রতিবেদক

করোনায় আরও সাতজনের মৃত্যু শনাক্ত ৩৬৬

প্রতীকী ছবি

দেশে গত চব্বিশ ঘণ্টায় নতুন করে ৩৬৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা পাঁচ লাখ ৪৩ হাজার ৭১৭ জনে পৌঁছাল। একই সময়ে এই ভাইরাসে আরও সাতজন মারা গেছেন। এ নিয়ে মোট আট হাজার ৩৫৬ জনের মৃত্যু হলো। এর বিপরীতে গত চব্বিশ ঘণ্টায় আরও ৬৯২ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে মোট চার লাখ ৯২ হাজার ৫৯ জন সুস্থ হলেন। সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, গত চব্বিশ ঘণ্টায় ২১৪টি পরীক্ষাগারে ১১ হাজার ৫১টি নমুনা সংগ্রহ করা হয়। আগের নমুনাসহ মোট পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১০৩টি। সব মিলিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ লাখ ৫৮ হাজার ৭৭৬টি।

গত চব্বিশ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৩০ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৩ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। সুস্থতার হার ৯০ দশমিক ৫০ শতাংশ।

গত চব্বিশ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ চারজন এবং নারী তিনজন। তাদের মধ্যে ঢাকা বিভাগে পাঁচজন, রাজশাহীতে একজন এবং বরিশালে একজন। মৃতদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃতদের মধ্যে ৪১ থেকে ৫০ বছর বয়সী একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী দু'জন এবং ৬০ বছর বয়সের ওপরে চারজন।

গত চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৫০ জনকে। একই সময়ে আইসোলেশন থেকে ৩০ জন ছাড়া পেয়েছেন। এ পর্যন্ত মোট আইসোলেশনে গেছেন এক লাখ ২২৬ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৯০ হাজার ২৮৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৯ হাজার ৯৪৩ জন।