সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১০ জুন ২০১৪

বগুড়া পৌর কাউন্সিলর গ্রেফতার
ম বগুড়া ব্যুরো
বগুড়া পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও একই ওয়ার্ডের বিএনপি সভাপতি হারুনুর রশিদ সাজুকে রোববার রাতে গ্রেফতার করা হয়েছে। শহরতলির ছোট কুমিড়া এলাকার নির্মাণাধীন একটি বাড়ির ছাদ থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। তার বাড়ি শহরের চারমাথা এলাকায়। পুলিশ জানায়, হারুনুর রশিদ সাজুর বিরুদ্ধে মারধর, চাঁদাবাজি, ভাংচুরসহ একাধিক মামলা রয়েছে।
বদলগাছীতে ৩ খুনের ঘটনায় একজন গ্রেফতার
ম বদলগাছী (নওগাঁ) সংবাদদাতা
নওগাঁর বদলগাছীর মিঠাপুর ইউপির উজালপুর গ্রামের আলোচিত ৩ হত্যাকাণ্ডের ঘটনায় থানা পুলিশ মামলায় অভিযুক্ত আসামি আইজুলকে সোমবার সকালে গ্রেফতার করেছে। হিলি রেলস্টেশন থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, সে ট্রেনে অন্যত্র পালানের চেষ্টা করছিল।
খাগড়াছড়িতে জাকির হোসেন হত্যার বিচার দাবি
ম খাগড়াছড়ি প্রতিনিধি
স্বামী হত্যার বিচার ও সম্পত্তি আত্মসাৎ চক্রান্তের প্রতিবাদে সোমবার খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছেন মানিকছড়ির আলেয়া আক্তার। তিনি অভিযোগ করেন, চলতি বছরের ১৩ মার্চ ভাসুর জাহাঙ্গীর আলমের শ্যালক বাচ্চু মিয়া তার স্বামী জাকির হোসেনকে ডেকে নিয়ে যাওয়ার পর থেকে তিনি নিখোঁজ হন। চলতি বছরের ১৪ মার্চ মানিকছড়ির চেংগুছড়া এলাকা থেকে তার স্বামীর লাশ পাওয়া যায়। আলেয়া আক্তার জানান, স্বামীর প্রকৃত হত্যার রহস্য উদ্ঘাটনের জন্য গত ২৯ মে খাগড়াছড়ির নোটারি পাবলিকের কাছে হলফনামা করে মানিকছড়ি থানায় জমা দিলেও পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছে না।
রংপুরে প্রতিমা ভাংচুর :যুবক আটক
ম রংপুর অফিস
মিঠাপুকুরে প্রতিমা ভাংচুরের অভিযোগে জনতা রাজু মিয়া নামে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে। সোমবার সকালে এ ঘটনা ঘটে। উপজেলার বড়বালা ইউনিয়নের পূর্ব বড়বালা গ্রামের জ্ঞান চন্দ্র চৌকিদার বাড়ির মনসা দেবীর মন্দিরের মনসা প্রতিমা ভাংচুর করে কে বা কারা। মন্দিরের আশপাশে রাজু মিয়া নামে এক যুবককে ঘোরাঘুরি করার সময় জনতা তাকে আটক করে। পরে তাকে মিঠাপুকুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। ওসি রবিউল আলম জানান, আটক রাজু ঘটনার সত্যতা স্বীকার করেছে। তাকে আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
রাজশাহীতে মুক্তিযোদ্ধা সংসদের পুনর্নির্বাচন দাবি
ম রাজশাহী ব্যুরো
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী মহানগর ও জেলা ইউনিট কমান্ড নির্বাচনে কারচুপির অভিযোগ করেছেন নির্বাচনে অংশ নেওয়া তিনটি প্যানেলের নেতারা। তাদের অভিযোগ, ফলাফল পাল্টে ফেলে পরাজিত প্রার্থীকে নির্বাচিত করা হয়েছে। তাই ওই নির্বাচন বাতিল করে দ্রুত পুনর্নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন তারা। সোমবার দুপুরে রাজশাহী প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা নেতারা দাবি করেন, সহকারী রিটার্নিং অফিসাররা ভোট গ্রহণ শেষে গণনা করে যে তালিকা পাঠিয়েছেন, পরে তা সরকারদলীয় মুক্তিযোদ্ধাদের প্রভাবে পরিবর্তন করেছেন রিটার্নিং অফিসার। এভাবে ফল পরিবর্তন করে বিজিতদের বিজয়ী করা হয়েছে বলে অভিযোগ করেন তারা।
মাদারীপুরে ধূমপান বর্জনকারীদের র‌্যালি
ম মাদারীপুর প্রতিনিধি
'ধূমপান ত্যাগ করি, মাদকমুক্ত বিশ্ব গড়ি'_ এ স্লোগানকে সামনে রেখে শিবচরে মাদকমুক্ত র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলার 'দিশারী ও বাল্যবন্ধু' সংগঠনের উদ্যোগে র‌্যালি বের হয়। বিজেন সরকারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মো. হানিফ খালাসী, এসএম হাবিবুর রহমান, রবি মালো, মোর্শেদুজ্জামান, বিজয় সাহা, নিতাই সাহা, ধ্রুব মণ্ডল, রাজু সাহা, অন্ত মণ্ডল, হাচান, সৌরভ, হৃয়দ মণ্ডল প্রমুখ।
বিজয়নগরে বিদ্যুৎস্পর্শে এক ব্যক্তির মৃত্যু
ম নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া
বিজয়নগরে বিদ্যুৎস্পর্শে এক ব্যক্তি মারা গেছেন। ঘটনাটি ঘটেছে রোববার সন্ধ্যায় উপজেলার ইসলামপুর গ্রামে। তার নাম মো. আলম মিয়া। তিনি এই গ্রামের মৃত গেদু মিয়ার ছেলে। আশঙ্কাজনক অবস্থায় তাকে ইসলামপুরের একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
শৈলকূপায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ
ম শৈলকূপা (ঝিনাইদহ) প্রতিনিধি
বিয়ের সব আয়োজনই সম্পন্ন। বিয়ের পিঁড়িতে বসে আছে সপ্তম শ্রেণীতে পড়ূয়া ইতি খাতুন (১৩)। বর আসবে অপেক্ষায় সবাই। এমন সময় হঠাৎ করে বাদ সাধে উপজেলা প্রশাসন। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পথ থেকেই গাড়ি থেকে নেমে বর পালিয়ে যায়। শেষে প্রশাসনের হস্তক্ষেপে এ বাল্যবিয়ে বন্ধ করতে বাধ্য হয় কন্যার পরিবার। ঘটনাটি ঘটেছে শৈলকূপার ২ নম্বর মির্জাপুর ইউনিয়নের মহম্মদপুর গ্রামে। ইউএনও মুহাম্মদ আলী প্রিন্স জানান, মহম্মদপুর গ্রামে সপ্তম শ্রেণীর ছাত্রী ইতির বিয়ে বন্ধ করা হয়েছে। উভয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত এ বিয়ে বন্ধ রাখার মুচলেকা দেয় তাদের পরিবার। নির্দেশ না মানলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।