বিভিন্ন স্থানে বিএনপির বিক্ষোভ সমাবেশ

প্রকাশ: ১০ জুন ২০১৪

সমকাল ডেস্ক

গুম, খুন, সন্ত্রাস ও নির্যাতনের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার বিভিন্ন স্থানে বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। ব্যুরো, অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর :
বরিশাল :সারাদেশে অপহরণ, গুম ও খুনের প্রতিবাদে কেন্দ্রঘোষিত কর্মসূচি অনুযায়ী বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে দক্ষিণ জেলা বিএনপি। সোমবার বেলা ১১টায় সমাবেশ শেষে মিছিল বের করতে চাইলে পুলিশ তা করতে দেয়নি। এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহসভাপতি আবুল হোসেন খান, সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, কোতোয়ালি থানা বিএনপির সভাপতি এনায়েত হোসেন বাচ্চু প্রমুখ।
খুলনা :দলীয় কার্যালয় চত্বরে সমাবেশ ও নগরীতে বিক্ষোভ মিছিল করে বিএনপি। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর কমিটির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
রংপুর :নগরীতে বিএনপির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নগরে বিক্ষোভ সমাবেশ করেন। নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয় থেকে পুলিশি পাহারায় মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জাহাজ কোম্পানি মোড়ে সমাবেশ করা হয়।
কুড়িগ্রাম :পৃথকভাবে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে জেলা বিএনপির দু'গ্রুপ। এরমধ্যে এক গ্রুপ ঘোষপাড়া এলাকার দলীয় কার্যালয় থেকে মিছিল বের করে।
ঝিনাইদহ :জেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। স্থানীয় পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেপি বসু সড়কের জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান।
বাগেরহাট :জেলা বিএনপি বিক্ষোভ মিছিল করেছে। জেলা বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে পুরাতন বাজার হয়ে মিছিলটি ফের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
বরগুনা :জেলা বিএনপি দলীয় কার্যালয় থেকে মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। পুলিশের বাধার মুখে দলীয় কার্যালয়ের সামনে তারা সমাবেশ করে।
পাবনা :জেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহরের ট্রাফিক মোড়ে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার খন্দকার হাবিবুর রহমান তোতা, আবদুল্লাহ আল মাহমুদ মান্নান প্রমুখ।
খাগড়াছড়ি :জেলা বিএনপির দুটি গ্রুপ পৃথকভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। জেলা বিএনপির কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে ওয়াদুদ ভূঁইয়া সমর্থিত গ্রুপ। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার দলীয় কার্যালয়ে ফিরে গিয়ে সমাবেশ করে। অন্যদিকে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য সমীরণ দেওয়ানের নেতৃত্বে কোর্ট চত্বর এলাকা থেকে আরেকটি মিছিল বের করা হয়। মিছিলটি প্রেস ক্লাবের সামনে এলে পুলিশ আটকে দেয়। পরে সেখান থেকে মিছিলটি অস্থায়ী কার্যালয়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।