মাধবপুরে জমি নিয়ে বিরোধে রক্তক্ষয়ী সংঘর্ষ, নারী নিহত

কোটালীপাড়া বাগাতিপাড়া মঠবাড়িয়ায় আহত ২২

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৪      

সমকাল ডেস্ক

হবিগঞ্জের মাধবপুরে জমি-সংক্রান্ত রক্তক্ষয়ী সংঘর্ষে এক নারী নিহত ও ১০ জন আহত হয়েছেন। এদিকে, নাটোরের বাগাতিপাড়া, পিরোজপুরের মঠবাড়িয়ায় ও গোপালগঞ্জের কোটালীপাড়ায় পৃথক সংঘর্ষের ঘটনায় আরও ২২ জন আহত হয়েছে। এ ছাড়া বাগেরহাটের শরণখোলায় মারামারির জের ধরে সড়ক অবরোধ করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর :
মাধবপুর : উপজেলার শিবজয়নগর গ্রামে সোমবার জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে দু'পক্ষের মধ্যে সংঘর্ষে দুবরাজ বেগম নামে এক নারীর নিহত হয়েছেন। সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে। আহতদের হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই গ্রামের আনাই মিয়ার সঙ্গে একই গ্রামের হিলাল মিয়ার একটি জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।
সোমবার সকালে আনাই মিয়ার লোকজন জমি চাষ করতে গেলে হিলাল মিয়া ওরফে হিলু মিয়ার লোকজন এসে বাধা দেয়। এ নিয়ে দু'পক্ষের লোকজন দেশি অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ওসি আবদুল বাছেদ জানান, এ ব্যাপারে থানায় হত্যা মামলা রুজু হচ্ছে।
কোটালীপাড়া : উপজেলায় আন্তঃস্কুল ফুটবল খেলাকে কেন্দ্র ১০ জন আহত হয়েছে। সোমবার শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজে মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে। কোটালীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশন ও সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের মাঝে খেলা চলছিল। খেলায় সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের এক ছাত্র ফাউল করে। এ ঘটনায় উভয় দলের মধ্যে সংঘর্ষ হয়। আহতদের উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।
নাটোর : বাগাতিপাড়ায় জমি নিয়ে বিরোধের জেরে দু'পক্ষের সংঘর্ষে নারীসহ ৮ জন আহত হয়েছে। আহতদের মধ্যে দু'জনকে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। অন্যদের উপজেলা স্বাস্থ্য কমপেল্গক্সে চিকিৎসা দেওয়া হয়। উপজেলার নড়ইগাছা গ্রামের আবদুর রশিদের সঙ্গে প্রতিবেশী আবদুস সামাদের জমি নিয়ে বিরোধ চলছিল। ওই বিরোধের জেরে সোমবার সকালে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।
মঠবাড়িয়া : উপজেলার উত্তর কুমিরমারা গ্রামে জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৪ জন গুরুতর আহত হয়েছে। আহতদের মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে সফুরা বেগম ও তার ছেলে আল আমিনের অবস্থার অবনতি ঘটলে তাদের বরিশাল শেবাচিম হাসপাতালে স্থানান্তর করা হয়।
শরণখোলা :আন্তঃস্কুল ফুটবল খেলায় দু'দলের খেলোয়াড়দের মারামারিকে কেন্দ্র করে আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা সোমবার আমড়াগাছিয়ায় আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এ ঘটনায় সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত শরণখোলা-মোরেলগঞ্জ সড়কে দূরপাল্লার যান চলাচল বন্ধ থাকে। পরে উপজেলা চেয়ারম্যানের হস্তক্ষেপে প্রায় ৪ ঘণ্টা পর বিক্ষোভকারীরা অবরোধ তুলে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।