আশুগঞ্জে সড়ক নিরাপত্তা বিষয়ক অনুষ্ঠান ও আলোচনা সভা

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৪      

আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

সড়ক দুর্ঘটনার কারণ, প্রতিকার এবং কুফল সম্পর্কে সচেতনতা সৃষ্টি ও নিরাপদে সড়ক পারাপারের কৌশল শিক্ষা দেওয়ার উদ্দেশ্যে আশুগঞ্জে স্কুল শিক্ষার্থীদের নিয়ে সড়ক নিরাপত্তা বিষয়ক এক কুইজ প্রতিযোগিতা, সড়ক পারাপারে মহড়া, ডকুমেন্টারি ফিল্ম প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। রোববার বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসূচি ও অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেঞ্জ ইউনিটের উদ্যোগে স্থানীয় আছিয়া সাফিউদ্দিন আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম ফারুকুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। ব্র্যাকের প্রমোটিং সেইফ রোড কোড প্রজেক্টের সোশ্যাল কমিউনিকেটর পারভেজ কৈরীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য এসএম খায়রুল কবীর, হোসনে আরা বেগম, মো. বিল্লাল হোসেন ও শিক্ষক আবুল বাশার। ব্র্যাকের এই কর্মসূচি বাংলাদেশের ১১ জেলার ২১টি উপজেলায় বাস্তবায়িত হচ্ছে।
'নিরাপদ সড়ক আমাদের অধিকার, বাস্তবায়ন চাই অঙ্গীকার' এ দৃপ্ত শপথ নিয়ে বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণির মোট ১১০ জন শিক্ষার্থী প্রাথমিক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বিদ্যালয়ের ৭ শতাধিক শিক্ষার্থী ছাড়াও ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।