কেশবপুরে সাংবাদিক ও শ্রীমঙ্গলে স্কুলছাত্রীসহ সাত স্থানে নিহত ৮

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৪      

সমকাল ডেস্ক

শ্রীমঙ্গলে বাসের চাকায় পিষ্ট হয়ে স্কুলছাত্রীসহ দু'জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ২৫ জন। অন্যদিকে গোপালগঞ্জ, টঙ্গী, গাইবান্ধা, সিরাজগঞ্জের রায়গঞ্জ, চট্টগ্রামের মিরসরাই, যশোরের কেশবপুরে সাংবাদিকসহ ৬ জনের মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :
কেশবপুর (যশোর) :কেশবপুর নিউজ ক্লাবের যুগ্ম সম্পাদক ও খুলনা থেকে প্রকাশিত দৈনিক তথ্যের কেশবপুর ব্যুরোপ্রধান মুশফেক-উস-সালেহীন মাসুম রোববার সন্ধ্যায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। সাংবাদিক মাসুম সনি-র‌্যাংগস ইলেকট্রনিক্সের কেশবপুরের ডিলার ও উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি।
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) :শ্রীমঙ্গলের ভৈরববাজার এলাকায় বাসের চাকায় পিষ্ট হয়ে সপ্তম শ্রেণীর ছাত্রীসহ দু'জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৫ জন। এ সময় স্থানীয়রা ও স্কুলের ছাত্রছাত্রীরা প্রায় সাড়ে তিন ঘণ্টা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে যাত্রীবাহী দুটি বাস, দুটি পিকআপ ভ্যানসহ চার-পাঁচটি গাড়ি ভাংচুর করে। এতে ঢাকা-সিলেট মহাসড়কের উভয় পাশে শতাধিক দূরপাল্লার যানবাহন আটকা পড়ে। সোমবার সকালে ভৈরববাজার এলাকার যাত্রীবাহী একটি বাস এক পথচারীকে বাঁচাতে গিয়ে স্কুলগামী তিন ছাত্রীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে নিহত হয় আমজাদ মিয়ার মেয়ে ভৈরববাজার উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী মিনারা বেগম। গুরুতর আহত গিয়াসনগর গ্রামের মেজুল মিয়াকে মৌলভীবাজার সদর হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু ঘটে। এ ছাড়া গুরুতর আহত হন তিন স্কুল ছাত্রীসহ বাসের ভেতরে বসা ২৫ জন যাত্রী।
গোপালগঞ্জ :গোপালগঞ্জে ট্রলি ও মোটরসাইকেলের সংঘর্ষে ব্যবসায়ী আনিসুর রহমান টিটুল নিহত হয়েছেন। টিটুল টুঙ্গিপাড়া উপজেলার নিলফা গ্রামের আখিমুত ফকিরের ছেলে। এ ঘটনার প্রতিবাদে স্থানীয়রা দুই ঘণ্টা ঢাকা-খুলনা মহসড়কে অবরোধ কর্মসূচি পালন করে। এ সময় ঢাকা-খুলনা মহাসড়ক এবং গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।
টঙ্গী (গাজীপুর) :ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মিলগেটে সোমবার বাসের চাকায় পিষ্ট হয়ে অজ্ঞাতপরিচয় এক বৃদ্ধ নিহত হয়েছেন। থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
সাতক্ষীরা : সাতক্ষীরা-খুলনা মহাসড়কের পাটকেলঘাটা থানার ভৈরবনগর এলাকায যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২০ জন আহত হয়েছেন। সোমবার দুপুরে ভৈরবনগর সংলগ্ন খাদে বাসটি পড়ে এ দুর্ঘটনাটি ঘটে।
গাইবান্ধা :পলাশবাড়ী উপজেলা শহরের সাথী সিনেমা হলের সামনে রোববার রাতে পিকআপচাপায় অজ্ঞাতপরিচয় বৃদ্ধের মৃত্যু হয়েছে। পলাশবাড়ী থানার (ওসি) গোপাল চন্দ্র চক্রবর্ত্তী বিষয়টি নিশ্চিত করেছেন।
রায়গঞ্জ (সিরাজগঞ্জ) :রায়গঞ্জ কামারেরপাড়া ব্রিজের সামনে সোমবার প্রাইভেটকার ও ট্রাকের সংঘর্ষে ঘটনাস্থলেই কারের চালক মোজাম্মেল হক নিহত হন এবং মালিক সাবরেজিস্ট্রার আবু তালেব, খোকন, রুবেল ও বান্না আহত হন। মোজাম্মেল হক নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার খাতা মধুপুর গ্রামের খরিচান মিঞার ছেলে।
মিরসরাই (চট্টগ্রাম) :মিরসরাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় মো. শাহাদাত হোসেন নামে আরোহী নিহত হয়েছে। এ সময় মোটরসাইকেলে থাকা মো. সোহেল ও মো. সুমন নামে আরও দুই যাত্রী আহত হন। রোববার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনাপাহাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহাদাত হোসেন জোরারগঞ্জ ইউনিয়নের সোনাপাহাড় গ্রামের খোরশেদ আলমের ছেলে।