সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৪      

যশোরে ইমাম পরিষদের প্রতিবাদ
ম যশোর অফিস
গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে যশোরে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে জেলা ইমাম পরিষদ। সোমবার দুপুরে ভৈরব চত্বরে মাওলানা আবদুল মান্নানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে মাওলানা আনোয়ারুল ইসলাম, মাওলানা নাসিরুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন। পরে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মণিহার চত্বরে গিয়ে শেষ হয়। এ সময় মিছিল থেকে গাজায় ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেওয়া হয়।
ঠাকুরগাঁওয়ে পরিবহন ধর্মঘট অব্যাহত আটক ৪
ম ঠাকুরগাঁও প্রতিনিধি
নছিমন, করিমন, ভটভটি ও ইজিবাইকসহ সব অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ের অভ্যন্তরীণ চারটি সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট অব্যাহত রয়েছে। রোববার বিকেল থেকে এ ধর্মঘট শুরু করেছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। সোমবার সকাল থেকে অভ্যন্তরীণ রুটগুলোতে কোনো ধরনের বাস চলতে দেখা যায়নি। অন্যদিকে পুলিশ-শ্রমিক সংঘর্ষের ঘটনায় রোববার রাতে ৪ শ্রমিককে আটক করেছে পুলিশ।
কেশবপুরে হনুমান সংরক্ষণে বৃক্ষরোপণ
ম কেশবপুর (যশোর) প্রতিনিধি
কেশবপুরে বিরল প্রজাতির কালোমুখো হনুমান সংরক্ষণে সোমবার বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ ও খুলনা বিভাগীয় বন্যপ্রাণী সংরক্ষণ কার্যালয়ের উদ্যোগে হনুমান বিচরণ এলাকার বিভিন্ন সড়কে হনুমানের খাদ্য উপযোগী বিভিন্ন প্রজাতির ৫ হাজার বৃক্ষরোপণের ওই কর্মসূচি নেওয়া হয়েছে। খুলনা বিভাগীয় বন কর্মকর্তা আজাদ কবিরের সভাপতিত্বে উপজেলার সুজাপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল লতিফ রানা। বক্তব্য রাখেন আফছার উদ্দীন গাজী, দীপক মুখার্জী, নজরুল ইসলাম প্রমুখ।
নড়াইলে মূর্তি ভাংচুর
ম নড়াইল ও কালিয়া প্রতিনিধি
কালিয়ার নড়াগাতিতে কে বা কারা মনসা দেবীমূর্তির মুণ্ডু ভেঙে ফেলেছে। রোববার রাতে উপজেলার নড়াগাতি থানার ঘোষিবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। ওই গ্রামের স্বপন সিকদারের বাড়িতে সম্প্রতি মনসা দেবীর পূজা হয়। রোববার রাতে কে বা কারা মনসা দেবীর মূর্তির মুণ্ডু ভেঙে ফেলে। এ নিয়ে হিন্দু সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। নড়াগাতি থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছে।
কালাইয়ে ডলার বিক্রি প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার
ম কালাই (জয়পুরহাট) প্রতিনিধি
উপজেলায় ডলার বিক্রি প্রতারক চক্রের ৫ সক্রিয় সদস্যকে সোমবার গ্রেফতার করেছেন র‌্যাব-৫-এর সদস্যরা। দীর্ঘদিন থেকে বিভিন্ন গ্রামে ডলার বিক্রি প্রতারক চক্রের সদস্যরা সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। গ্রেফতারকৃতরা হলো_ কালাই পৌরসভার কাজীপাড়া মহল্লার দুলাল, সড়াইল মহল্লার মুসা মিয়া, কালাই উপজেলার দেওগ্রামের তোতা মিয়া ও নূর মোহাম্মদ এবং বফলগাড়ী গ্রামের আকরাম।
মাদারীপুর ও সাদুল্লাপুরে বিদ্যুৎস্পর্শে মৃত্যু ২
ম মাদারীপুর ও সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি
সদর উপজেলার খাগদীতে সোমবার নিজ দোকানে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পর্শে মোফাজ্জেল মৃধা নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তিনি খাগদী বাজারের ভ্যান গ্যারেজের ব্যবসায়ী ও সদর উপজেলার পূর্ব ঘটমাঝি গ্রামের বাসিন্দা। অন্যদিকে বাড়িতে মেরামত কাজ করার সময় সাদুল্লাপুর উপজেলার শালাইপুর গ্রামে বিদ্যুৎস্পর্শে জিল্লুর রহমান নামে এক যুবকের মৃত্যু হয়েছে।
বড়লেখায় যৌতুক মামলার আসামি গ্রেফতার
ম বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি
যৌতুক মামলার ৫ বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত ফারুক উদ্দিন নামের এক আসামিকে রোববার গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার যফরপুর গ্রামের জোয়াদ আলীর ছেলে। যৌতুক মামলায় আদালত ফারুক উদ্দিনকে এক লাখ টাকা জরিমানাসহ ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের রায় দেন।
তাহিরপুরে বজ্রপাতে একজনের মৃত্যু
ম তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
তাহিরপুরে বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে। সোমবার বাদাঘাট ইউনুছপুর গ্রামের নুর ইসলামের ছেলে আবদুস ছালাম পাগলপুর হাওর দিয়ে নৌকায় বাদাঘাট বাজারে যাওয়ার সময় আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান। এ সময় তার সঙ্গী একই গ্রামের আবু তাহেরের ছেলে সিদ্দিক মিয়া ও সায়েদ মিয়ার ছেলে শফিক মিয়া আহত হন।