কাওড়াকান্দি-মাওয়া রুটে ফেরি চলাচল স্বাভাবিক

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৪      

সমকাল ডেস্ক

পাঁচদিন পর মাওয়া ও কাওড়াকান্দি নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে। তবে পানির তীব্র স্রোতে ফেরি পারাপারে সময় বেশি লাগছে।
মাদারীপুর প্রতিনিধি জানান, গত কয়েকদিন কাওড়াকান্দিঘাটে আটকেপড়া পণ্যবাহী ২ শতাধিক ট্রাকসহ অন্যান্য যানবাহন নির্বিঘ্নে পারাপার হচ্ছে। কাওড়াকান্দিঘাট এলাকায় কোনো যানজট ও যাত্রীদের ভোগান্তি নেই। লঞ্চ ও স্পিডবোটের ধারণক্ষমতা অনুযায়ী গুনে গুনে যাত্রী তুলে পার করা হচ্ছে।
মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, বিআইডবি্লউটিসির ব্যবস্থাপক আবদুল আলিম জানান, বিকেল ৩টার দিকে নৌরুটে ১৬টি ফেরির মধ্যে ১৪টি ফেরি চলাচল করছে। ২টি ফেরি ডকইয়ার্ডে রয়েছে। পদ্মা স্বাভাবিক থাকলে একেকটি ফেরি পারাপারে সময় লাগে দেড় থেকে ২ ঘণ্টা। এখন তীব্র স্রোতের কারণে পারাপারে ৩ থেকে ৪ ঘণ্টা সময় লাগছে। পারাপার বিলম্বিত হওয়ায় মাওয়াঘাটে ফেরির জন্য অপেক্ষমাণ রয়েছে পণ্যবাহী শতাধিক ট্রাক। মাওয়া চৌরাস্তা থেকে মহাসড়কে অপেক্ষমাণ ট্রাকের সারিবদ্ধ লাইন দেখা গেছে। গত ১৯ আগস্ট রাতে মাওয়া ৩ নম্বর ফেরিঘাট পদ্মায় বিলীন হয়ে যাওয়ায় পারাপারে অচলাবস্থার সৃষ্টি হয়। রোববার সন্ধ্যায় মাওয়ায় নতুন ফেরিঘাট চালু হলে ৩টি ঘাটই সচল হয়।