সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০১৬

শিবগঞ্জে বাল্যবিয়ে করতে এসে বরসহ আটক ৪
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি
শিবগঞ্জে বাল্যবিয়ে করতে এসে আটক হলেন বরসহ ৪ জন। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আফাজ উদ্দিন জানান, শুক্রবার জমিনপুর গ্রামের মতিউরের মেয়ের সঙ্গে গোমস্তাপুর উপজেলার উত্তম ইসলামপুর গ্রামের মোয়াজ্জেম হোসেনের ছেলে সেলিম রেজার বিয়ে ঠিক হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করে দেয়। পরে বর সেলিম রেজা, বরের দুলাভাই আবদুল হালিম, জমিনপুর গ্রামের মাওলানা ওসমান গনি ও কনের নানা এমাজ উদ্দিনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়।
গৌরনদীতে গরুসহ আটক ৪
গৌরনদী (বরিশাল) প্রতিনিধি
গৌরনদী উপজেলার সীমান্তবর্তী মিয়ারচর থেকে বৃহস্পতিবার রাতে ৪টি গরুসহ চার গরু চোরকে আটক করেছে পুলিশ। আটক গরু চোররা হলো পার্শ্ববর্তী কালকিনি উপজেলার এমদাদুল হক, তোতা বেপারী, মুলাদী উপজেলার নাজিরপুরের ইউনুস মোল্লা এবং গৌরনদী উপজেলার মিয়ারচর গ্রামের হাসান।
সুনামগঞ্জে কনের বাবার কারাদণ্ড
সুনামগঞ্জ প্রতিনিধি
বাল্যবিয়ে আয়োজনের দায়ে সুনামগঞ্জে কনের বাবাকে সাত দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে। শুক্রবার ইউএনও কাইজার মোহাম্মদ ফারাবী এই দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম আবদুল মালেক দেওয়ান। তার বাড়ি সদর উপজেলার বেলাবরহাটি গ্রামে। আবদুল মালেক দেওয়ান তার ১৪ বছরের শিশু কন্যার বিয়ের আয়োজন করেন।
বামনডাঙ্গায় ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা
সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা রেলস্টেশনে ট্রেনের নিচে কাটা পড়ে পুলিশ হত্যা মামলার এক আসামির মৃত্যু হয়েছে। শুক্রবার শান্তাহার থেকে দিনাজপুরগামী সেভেন আপ মেইল ট্রেনটি বামনডাঙ্গা রেল স্টেশন থেকে রওনা দিয়ে উত্তর রেলগেট পার হওয়া মাত্রই ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে রামভদ্র খানাবাড়ি গ্রামের আকবর আলীর ছেলে শিবিরকর্মী জাহাঙ্গীর আলম মারা যান।
এনায়েতপুরে অভিমান করে ছোট বোনের আত্মহত্যা
সিরাজগঞ্জ প্রতিনিধি
নতুন জামা পরতে না দেওয়ায় সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুর থানার বেতিল গ্রামে বড় বোনের ওপর অভিমান করে ছোট বোন আত্মহত্যা করেছে। পুলিশ বৃহস্পতিবার রাতে লাশ উদ্ধার করে শুক্রবার সকালে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠিয়েছে। মৃত ফাতেমা খাতুন বেতিল গ্রামের রিকশাচালক ফরিদ শেখের মেয়ে। এনায়েতপুর থানার ওসি (তদন্ত) আবদুুল হালিম জানান, রিকশাচালক ফরিদুলের দুই মেয়ে হামিদা ও ফাতেমা। ফরিদুল ঢাকায় রিকশা চালান। তিনি ঢাকা থেকে একটি জামা কিনে গ্রামের বাড়িতে পাঠান। বড় মেয়ে হামিদা জামাটি নিজে পরে ফেলে। ছোট বোন ফাতেমা জামাটি না পেয়ে বড় বোনের সঙ্গে ঝগড়া করে। এরপর সে ক্ষুব্ধ হয়। রাগে বৃহস্পতিবার বিকেলে সে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।
ডোমারে বসন্ত উৎসব উদযাপিত
ডোমার (নীলফামারী) প্রতিনিধি
উপজেলায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বসন্ত উৎসব উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার রাতে স্থানীয় নাট্য সমিতি মিলনায়তনে ডোমার সাহিত্য ও সংস্কৃতি পরিষদ এ উৎসবের আয়োজন করে। মিজানুর রহমান সোহাগের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আলম বাবুল, মুক্তিযোদ্ধা ইলিয়াছ হোসেন, গোলাম মোস্তফা, আতিয়ার রহমান, আরমিন আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।
বরগুনায় ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু
বরগুনা প্রতিনিধি
র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বরগুনায় শুরু হয়েছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৬। শুক্রবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বরগুনার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।