ভোলা জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০১৬      

ভোলা প্রতিনিধি

নয় বছর পর আজ শনিবার ভোলা জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে। জেলাব্যাপী বিরাজ করছে উৎসবমুখর আমেজ। জেলা শহরকে সাজানো হয়েছে নতুন সাজে। সভাপতি-সম্পাদক পদে নতুন নেতৃত্ব আসবে না বর্তমানরাই থেকে যাবেন এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। সম্মেলন সফল করতে ইতিমধ্যে বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা জেলা সদরে এসে সমবেত হয়েছেন।
এদিকে সম্মেলনে প্রধান অতিথি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, উদ্বোধক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামসহ এক ডজন কেন্দ্রীয় নেতা উপস্থিত থাকবেন।
এক সপ্তাহ আগে শুরু করা সম্মেলনস্থল ভোলা সরকারি স্কুল মাঠের সাজসজ্জার কাজ শেষ হয়েছে। সম্মেলনে উপস্থিত হবেন এমন ২০ হাজার নেতাকর্মীর জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ সড়কে নির্মাণ করা হয়েছে দুই শতাধিক তোরণ।
সকাল ১০টায় সরকারি স্কুলমাঠের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। উদ্বোধক ভোলার কৃতী সন্তান ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। প্রধান বক্তা কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি। অতিথিদের মধ্যে রয়েছেন সাবেক চিফ হুইপ আবুল হাসানাত আবদুল্লাহ, উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কৃষি বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, ধীরেন্দ্র নাথ শম্ভু এমপি, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল প্রমুখ।