ভৈরবে ইজতেমায় মুসলি্লর ভিড়

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০১৬      

ভৈরব প্রতিনিধি

ভৈরবে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমার দ্বিতীয় দিনে পবিত্র জুমার নামাজে লাখো ধর্মপ্রাণ মুসলি্লর সমাগম হয়। ইজতেমার ময়দানে জামাতের সঙ্গে জুমার নামাজ আদায়ের উদ্দেশ্যে কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার মুসলি্ল ছাড়াও নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া, ময়মনসিংহ, নেত্রকোনা জেলা থেকেও মুসলি্লরা আসেন। জুমার নামাজে ইজতেমার ময়দানে উপচেপড়া ভিড় পরিলক্ষিত হয়। ইজতেমার ময়দানে স্থান সংকুলান না হওয়ায় আশপাশে জুমার নামাজ আদায় করা হয়। এতে করে ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। জুমার নামাজ শেষে ধর্মপ্রাণ মুসলি্লরা আল্লাহর নৈকট্য লাভ ও পরকালে জান্নাত লাভের জন্য দোয়া করেন। এ ছাড়াও দেশের শান্তি-শৃঙ্খলা বজায় থাকার জন্য দোয়া করা হয়।
ইজতেমার দ্বিতীয় দিনে স্থানীয় মুসলি্লর পাশাপাশি দেশের বিভিন্ন এলাকা থেকেও আসা বহু মুসলি্ল ও ওলামায়ে কেরাম এখানে বয়ান করেন। বিশেষ করে ঢাকার কাকরাইল মসজিদ থেকে অভিজ্ঞ ওলামায়ে কেরামরা বয়ানে অংশগ্রহণ করেন। ইজতেমায় প্রায় ১২টি দেশের লোক এসেছে। আজ শনিবার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।
কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান পিপিএম জনান, নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে সুন্দরভাবে এ ইজতেমার ইন্তেজাম শেষ করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে।