সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১২ জুন ২০১৬      

কলাপাড়ায় স্বর্ণের ২২টি বারসহ ব্যবসায়ী গ্রেফতার
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
কলাপাড়া পৌর শহরের খেপুপাড়া জুয়েলার্সের মালিক বল্লভ কর্মকারকে (৫৫) শুক্রবার রাতে নতুন বাজার দোকান থেকে গ্রেফতার করা হয়েছে। এ সময় ২২টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। র‌্যাব-৮ পটুয়াখালীর সদস্যরা অভিযান চালিয়ে এ পরিমাণ স্বর্ণালঙ্কারসহ বল্লভ কর্মকারকে গ্রেফতার করেছে। বল্লভ কর্মকারকে কলাপাড়া থানায় হস্তান্তর এবং এ ঘটনায় একটি মামলা করা হয়েছে।
নওগাঁয় শত বছরের মন্দিরের ভবন উদ্বোধন
নওগাঁ প্রতিনিধি
নওগাঁ শহরের সুপারীপট্টিতে শত বছরের প্রাচীন শ্রীশ্রী হরি মন্দিরের নবনির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবনের উদ্বোধন করেন নওগাঁ-১ আসনের সাংসদ সাধন চন্দ্র মজুমদার। এ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোহাম্মদ আলী দ্বীন, সিনিয়র সহসভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার আফজাল হোসেন, হিউম্যান রাইটস কংগ্রেস ফর মাইনোরিটি জেলা শাখার সভাপতি শংকর রঞ্জন সাহা, মন্দিরের সাধারণ সম্পাদক অনুপ কুমার সাহা, পৌরসভার কাউন্সিলর মজনু হোসেন, সংরক্ষিত নারী কাউন্সিলর অনন্যা ইয়াসমিন প্রমুখ বক্তব্য রাখেন।
তালতলীতে ইউপি অফিসে তালা
আমতলী (বরগুনা) প্রতিনিধি
বরগুনার তালতলী উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়ন পরিষদের অস্থায়ীভাবে নেওয়া ঘরে তালা ঝুলিয়ে দিয়েছে মালিক পক্ষ। ঘর ভাড়া বকেয়া থাকার জন্য শনিবার দুপুরে মালিক পক্ষ পরিষদে তালা ঝুলিয়ে দিয়েছে। ঘরের মালিক নুরুল ইসলাম ফকির জানান, কড়ইবাড়িয়া বাজারের তার একটি টিনশেড ঘর ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদের কাছে মাসিক ৪ হাজার টাকা চুক্তিতে ভাড়া দিয়েছেন। ৫ মাস পর্যন্ত চেয়ারম্যান ঘরের ভাড়া টাকা পরিশোধ করেননি। চেয়ারম্যানের কাছে টাকা চাইলে সচিবের কথা বলেন এবং সচিব বলেন চেয়ারম্যানের কথা।
আমতলীতে বন কর্মকর্তার ওপর হামলা
আমতলী (বরগুনা) প্রতিনিধি
বন কর্মকর্তার ওপর হামলার ঘটনায় আমতলী থানায় শুক্রবার রাতে মামলা হলে মামলার প্রধান আসামি কামাল মৃধাকে ওই দিন রাতেই গ্রেফতার করে আমতলী থানার পুলিশ। পুলিশ জানায়, শুক্রবার সকালে গুলিশাখালী ইউনিয়নের হরিদ্রাবাড়িয়া বাঁধ বাগানের সরকারি লক্ষাধিক টাকা মূল্যের ৭টি আকাশমনি গাছ কেটে নেয়। এতে বাধা দেওয়ায় স্থানীয় প্রভাবশালী কামাল মৃধার নেতৃত্বে একদল দুষ্কৃতকারী আমতলী উপজেলার ভারপ্রাপ্ত বন কর্মকর্তা আবদুল হাইকে মারধর করে।
কালিয়ায় দুই বাড়িতে ডাকাতি
কালিয়া (নড়াইল) প্রতিনিধি
কালিয়ায় দুই বাড়ি থেকে প্রায় পাঁচ লাখ টাকার মালপত্র লুটে নিয়েছে ডাকাতরা। অপর দুই স্থানে ডাকাতরা হানা দিলে গ্রামবাসী প্রতিরোধ করে। এসব ঘটনায় একজন আহত হয়েছে। শুক্রবার রাত ১টার দিকে বলাডাঙ্গা গ্রামের করুণা দাশের বাড়িতে একদল সশস্ত্র ডাকাত ঢুকে লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ প্রায় দুই লাখ টাকার মালপত্র লুট করে এবং রাত ২টার দিকে সেহরি খাওয়ার সময় একদল সশস্ত্র ডাকাত একই গ্রামের রেজাউল শেখের বাড়ি থেকে টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় তিন লাখ টাকার মালপত্র লুটে নেয়।