সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১২ জুন ২০১৬      

মাধবপুরে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি
হবিগঞ্জের মাধবপুর থানা পুলিশ সাজাপ্রাপ্ত পলাতক আসামি কবির মিয়াকে গ্রেফতার করেছে। শনিবার ভোরে থানার এসআই মুমিনুল ইসলাম উপজেলার বাঘাসুরা ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামে অভিযান চালিয়ে মাদক মামলার দুই বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আক্কুল আলীর ছেলে কবির মিয়াকে গ্রেফতার করে। এসআই মুমিনুল ইসলাম জানান, ২০১২ সালে একটি মাদক মামলায় তার বিরুদ্ধে দুই বছরের সাজা হলে সে আত্মগোপনে ছিল।
কাঁঠালিয়ায় ইন্স্যুরেন্স কর্মীর ওপর হামলা
কাঁঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠির কাঁঠালিয়ায় প্রাইম লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ওয়ে ক্যাশ মাহবুবুর রহমান জমাদ্দারের (৪০) ওপর সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার তারাবুনিয়া গ্রামের শাহজাহান খলিফার বাড়ির পাশের রাস্তায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার ওই কর্মী তিনজনের নাম দিয়ে এবং অজ্ঞাতপরিচয় আরও কয়েকজনকে আসামি করে থানায় একটি জিডি করেন। ইন্স্যুরেন্স কর্মী বলেন, 'তারাবুনিয়া বাজারের অফিসের কাজ শেষে বাড়ি ফেরার পথে একই এলাকার সন্ত্রাসী আমিন খান তার ভাই মমিন খান ও বাবা মজিদ খানের সঙ্গে আরও কয়েকজন অপরিচিত লোক মিলে আমার পথরোধ করে হামলা শুরু করে। চিৎকার দিলে স্থানীয় লোকজন এসে আমাকে উদ্ধার করে।'
মাধবপুর চা বাগানে শ্রমিকদের মজুরি বন্ধ
মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি
হবিগঞ্জের মাধবপুর উপজেলার ব্যক্তিমালিকানাধীন বৈকুণ্ঠপুর চা বাগান অর্থসংকটে পড়ে বন্ধ হওয়ার পথে। প্রতিকার চেয়ে বাগানের শ্রমিকরা জেলা প্রশাসক, বাগান কর্তৃপক্ষ ও প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত দাবিনামা দিয়েছেন। গত ১৭ মে থেকে মজুরি না পেয়ে শ্রমিকরা অর্ধাহারে-অনাহারে দিন যাপন করছেন। চা বাগানের পঞ্চায়েত কমিটির সভাপতি রামনাথ কেউট ও সাধারণ সম্পাদক মনিব কর্মকার জানান, হঠাৎ করে বাগান মালিক কর্তৃপক্ষ শ্রমিকদের সঙ্গে কোনো যোগাযোগ না করে ১৭ মে থেকে মজুরি বন্ধ করে দিয়েছে। মজুরি না পেয়ে শ্রমিক পরিবারে শুরু হয়েছে হাহাকার। ইউএও মোহাম্মদ রাশেদুল ইসলাম জানান, বাগান মালিক পক্ষের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি সমাধান করা হবে।
বাগেরহাটে চিংড়ি ঘেরে ব্যবসায়ীর লাশ
নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট
বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার খারুইখালী গ্রামে চিংড়ি ঘের থেকে রফিকুল ইসলাম (৩৫) নামের এক ঘের ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে খারুইখালী গ্রামে নিজ চিংড়ি ঘের থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত রফিকুল ইসলাম খারুইখালী গ্রামের মৃত সৈয়দ আলী শেখের ছেলে। পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে স্থানীয় মুন্সিহাট বাজার থেকে অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে ডেকে নিয়ে যায়। পরে শনিবার সকালে স্বজনরা চিংড়ি ঘেরে তার মৃতদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দিলে মোরেলগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে।
ফরিদপুরে টার্গেট কিলিং বন্ধের দাবি
ফরিদপুর অফিস
দেশের বিভিন্ন স্থানে সংঘটিত টার্গেট কিলিং বন্ধ ও হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের শনাক্ত করে বিচারের দাবিতে ফরিদপুরে মানববন্ধন করেছে 'আমরা ফরিদপুরবাসী'। শনিবার বেলা ১১টায় ফরিদপুর প্রেস ক্লাবের সামনে মুজিব সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ অংশ নেয়। মানববন্ধনে সাংবাদিক পান্না বালা, অধ্যাপক মো. শাহজাহান, মো. আজহারুল ইসলাম, আ ন ম ফজলুল হাদী সাবি্বর, আসমা আক্তার মুক্তা, কামরুজ্জামান সোহেল, আবু সুফিয়ান চৌধুরী কুশল প্রমুখ বক্তব্য রাখেন।
হাতিয়ায় সুহৃদের উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ
হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি
নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় সমকাল পাঠক ফোরাম সুহৃদের উদ্যোগে ঘূর্ণিঝড় রোয়ানুতে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণসহায়তা ও ইফতারসামগ্রী দেওয়া হয়েছে। শনিবার দুপুরে দ্বীপের বিভিন্ন অঞ্চলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে চাল, ডাল, আলু ও ইফতারসামগ্রী বিতরণ করা হয়। সুহৃদের উদ্যোগে ঘূর্ণিঝড় রোয়ানুতে ক্ষতিগ্রস্ত পাঁচ শতাধিক পরিবারের মধ্যে চাল, ডাল, আলু ও ইফতারসামগ্রী বিতরণ করা হয়েছে। এ ছাড়া ঘর ভেঙে যাওয়া ৮টি পরিবার ও ঝড়ে নিহত দুই পরিবারের মধ্যে নগদ অর্থসহায়তা দেওয়া হয়েছে। সমকাল পাঠক ফোরাম সুহৃদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এবিএম সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সমকাল হাতিয়া প্রতিনিধি এম সাখাওয়াত হোসেন। বিশেষ অতিথি ছিলেন সুহৃদ সাধারণ সম্পাদক প্রভাষক মোকাররম বিল্লা শাহাদাত, উপকূল বাঁচাও আন্দোলনের সংগঠক সাংবাদিক শাহেদুল ইসলাম শফিক, একেএম তসলিম হোসেন ও মো. হেলাল উদ্দিন।