খুলনায় শাহরিয়ার কবির

সংখ্যালঘুদের আইনি সুরক্ষা দিতে কমিশন গঠনের দাবি

প্রকাশ: ১২ জুন ২০১৬      

খুলনা ব্যুরো

ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, সংখ্যালঘু নির্যাতন বন্ধে এবং তাদের আইনি সুরক্ষা দিতে সংখ্যালঘু কমিশন গঠন করতে হবে। এ সময় তিনি পৃথক সংখ্যালঘু মন্ত্রণালয় গঠনেরও দাবি জানান। শনিবার সকালে বিএমএ খুলনার কাজী আজাহারুল ইসলাম মিলনায়তনে 'সংখ্যালঘু নির্যাতন ও আজকের বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভায় তিনি এ দাবি জানান। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি খুলনা শাখা এ আলোচনা সভার আয়োজন করে।
শাহরিয়ার কবির বলেন, অসাম্প্রদায়িক চেতনায় বঙ্গবন্ধুর গড়া এই বাংলাদেশ বেশিরভাগ সময় শাসিত হয়েছে ধর্মান্ধ সাম্প্রদায়িক গোষ্ঠীর দ্বারা। তারাই সংবিধানে সংখ্যাগুরু শব্দ আমদানি করেছে। হিন্দু সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, এই মাতৃভূমি আপনাদের। আপনারা কেন দেশত্যাগ করবেন। দেশত্যাগ করতে হলে করবে জামায়াত ও হেফাজতিরা। তারা পাকিস্তানের আদর্শে বিশ্বাসী। পাকিস্তানই তাদের মাতৃভূমি।
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি খুলনা শাখার সভাপতি ডা. শেখ বাহারুল আলম সভায় সভাপতিত্ব করেন। 'সংখ্যালঘু নির্যাতন ও আজকের বাংলাদেশ' শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন কালের কণ্ঠের খুলনা ব্যুরো প্রধান গৌরাঙ্গ নন্দী। অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন বিচারপতি সামছুদ্দিন মানিক, মুক্তিযোদ্ধা ইউনুস আলী ইনু, নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, খুলনা বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের প্রধান অধ্যাপক অনির্বাণ মোস্তফা, এনায়েত আলী ও অধ্যাপক আফরোজা পারভীন।