রৌমারীতে শীতজনিত রোগে ২৫ শিশু হাসপাতালে

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০১৮      

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি



রৌমারীতে শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে গত ৫ দিনে হাসপাতালে ভর্তি হয়েছে ২৫ শিশু। কয়েক দিন ধরে চলা তীব্র শীতে ও মায়েদের অসাবধানতার কারণে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। সেবা নিতে আসা রোগীদের অভিযোগ, বাইরে থেকে সব ধরনের ওষুধ কিনতে হচ্ছে সেবাগ্রহীতাদের। তবে দ্রুত এ সমস্যার সমাধান হবে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, হাসপাতাল বেডে জায়গা না পাওয়ায় বারান্দার এক কোনায় মায়ের কোলে রেখে স্যালাইন চলছে সুমাইয়া নামের ১১ মাস বয়সের এক শিশুর। সঙ্গে বাবা আশরাফ আলীও রয়েছেন।

এ ছাড়াও স্যালাইন চলছে ১১ মাস বয়সী শিশু আইভিসহ ১ বছর বয়সী শিলামণিরও। এর আগে চিকিৎসা নিয়ে ফিরে গেছে বিভিন্ন গ্রাম থেকে আসা বায়েজিদ (৩), আবু হানিফ (১০ মাস), সালমান (১৮ মাস), রোজামণি (২), মাহিম (দেড় বছর), বেলাল হোসেন (৭ মাস), শাহীন (১০ মাস), মুক্তি আক্তার (৭ মাস), শামিমসহ (দেড় বছর) ২৫ শিশু।

রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক অনুপ কুমার বিশ্বাস বলেন, শীত ও ঠাণ্ডার কারণে দিন দিন ডায়রিয়া ও নিউমোনিয়ার আক্রান্ত রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিন গড়ে ৫-৭ জন শিশু হাসপাতালে ভর্তি হচ্ছে।