গাজীপুরে স্বামী হত্যায় স্ত্রীসহ দু'জনের ফাঁসি

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০১৮      

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের টঙ্গীতে পরকীয়ার জেরে স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে আসামিদের উপস্থিতিতে গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক ইকবাল হোসেন এ রায় দেন। আদালত পরিদর্শক রবিউল ইসলাম এ তথ্য জানিয়েছেন। দণ্ডপ্রাপ্তরা হলো নিহত আবদুল হান্নানের স্ত্রী নাজমা বেগম এবং তার প্রেমিক ঝিনাইদহের সোনাতনপুর এলাকার মান্নান হুসাইন।

মামলার বিবরণে জানা যায়, স্ত্রী নাজমা বেগমকে নিয়ে গাজীপুর মহানগরের টঙ্গীর সাতাইশ এলাকার মুসলেম উদ্দিনের বাড়িতে ভাড়া থাকতেন আবদুল হান্নান। একই বাসায় ভাড়া থাকত মান্নান হুসাইন। একপর্যায়ে তার সঙ্গে নাজমা বেগমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি জানাজানি হলে আবদুল হান্নান তার স্ত্রীকে সতর্ক করেন এবং মান্নানকে ওই বাসা ছেড়ে চলে যেতে বলেন। এর জেরে ২০১২ সালের ২৭ জানুয়ারি রাতে নাজমা ও মান্নান হুসাইন যোগসাজশ করে আবদুল হান্নানকে শ্বাসরোধে হত্যা করে। পরের দিন পুলিশ তার লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের বড় ভাই আবদুল মান্নান বাদী হয়ে টঙ্গী থানায় মামলা করেন। এরপর ২০১২ সালের ১১ জুন নাজমা ও মান্নান হুসাইনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। এ মামলায় ১৩ জনের সাক্ষ্য নেওয়া হয়।