সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১৪ মার্চ ২০১৮      

নান্দাইলে এনজিও কর্মী আটক
 
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের নান্দাইলে অনুমোদন ছাড়া কার্যক্রম চালানোর অভিযোগে এনজিও কর্মী এক যুবককে আটক করেছে পুলিশ। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে গতকাল মঙ্গলবার দুপুরে পুলিশ শাহজাহান কবীর নামের ওই যুবককে আটক করে। সে উদ্দীপন নামের একটি এনজিওর নামে কার্যক্রম চালাচ্ছিল।

কিছু দিন ধরে উপজেলার বিভিন্ন এলাকা থেকে সদস্য সংগ্রহ কার্যক্রম চালাচ্ছে উদ্দীপন নামের একটি এনজিও সংস্থা। এনজিও সংস্থার কাজ শুরুর আগে স্থানীয় প্রশাসন ও এনজিও ব্যুারোর অনুমতি নিতে হলেও সংস্থাটি কোনো ধরনের অনুমোদন ছাড়াই কার্যক্রম শুরু করে। ২০০ টাকার বিনিময়ে ফরম পূরণ করে নতুন সদস্য সংগ্রহ করে উপজেলার বিভিন্ন এলাকায়। সদস্য হওয়া ব্যক্তিদের কাছ থেকে নেওয়া হয় এক হাজার টাকা করে। সংস্থাটির সদস্য হলে সর্বনিম্ন এক লাখ টাকা ঋণ দেওয়া হবে এই কথা বলে তাদের কার্যক্রম চালানো হচ্ছিল।

বুড়িচংয়ে ফেনসিডিলসহ প্রাইভেটকার আটক
 
বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

বুড়িচং থানার দেবপুর ফাঁড়ি পুলিশ গতকাল সকালে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের কংশনগর এলাকা থেকে ৪৭০ বোতল ফেনসিডিলসহ একটি প্রাইভেটকার আটক করে। এদিকে, ফাঁড়ি পুলিশ পৃথক আরেকটি অভিযান চালিয়ে ২৩ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। বুড়িচং থানার অফিসার ইনচার্জ মনোজ কুমার দে জানান, পুলিশ সকালে ফাঁড়ি এলাকায় রাস্তায় চেকপোস্ট বসিয়ে গাড়িতে তল্লাশি চালান। পুলিশ সকাল সাড়ে ১০টায় ব্রাহ্মণবাড়িয়াগামী সাদা রঙের একটি প্রাইভেটকারকে থামানোর সংকেত দিলে চালক তা অমান্য করে দ্রুত পালিয়ে যেতে থাকে। এ সময় পুলিশ পেছন থেকে প্রাইভেটকারটিকে ধাওয়া দেয়। পুলিশের ধাওয়া খেয়ে ৫ কিলোমিটার দূরে গিয়ে কংশনগর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারটি মহাসড়কের পাশে গাঁছের সঙ্গে ধাক্কা খায়। এ সময় গাড়ির চালক ও তার সঙ্গে থাকা অপর এক সঙ্গী প্রাইভেটকার ফেলে পালিয়ে যায়।

নরসিংদীতে স্কুলছাত্র হত্যাকারীদের শাস্তি দাবি
 
নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে স্কুলছাত্র আবির হত্যার প্রতিবাদে এবং খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে তার সহপাঠীরা। মঙ্গলবার সকালে নরসিংদী প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেয় আবিরের সহপাঠীসহ পাঁচদোনা স্যার কেজি গুপ্ত উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধনে বক্তব্য দেন নিহত আবিরের মা হালিমা বেগম। পরে হালিমা বেগমের স্বাক্ষরিত একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়। নরসিংদী সদর উপজেলার সৈকাদী গ্রামের মালয়েশিয়া প্রবাসী মো. আইযুব আলীর পরিবারের সঙ্গে পার্শ্ববর্তী রমিজ উদ্দিনের দীর্ঘদিন ধরে জমিজমা ও বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে গত সোমবার বিকেলে রমিজ উদ্দিনের ছেলে মনিরের নেতৃত্বে লিটন, মো. বাছেদ, তোফাজ্জল, রুবেলসহ ১০-১২ সন্ত্রাসী প্রবাসী আইয়ুব আলীর বাড়িতে দা, ছোড়া, লাঠি, লোহার রড নিয়ে হামলা চালায়। এ সময় অস্ত্রধারী সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে আইয়ুব আলীর ছোট ছেলে স্কুলপড়ূয়া আবিরের মাথায় আঘাত করে। ছোটভাইকে বাঁচাতে কলেজের ছাত্র হিমেল এগিয়ে এলে সন্ত্রাসীরা তাকেও এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। তাদের চিৎকারে এলাকাবাসী ছুটে এলে সন্ত্রাসীরা দ্রুত পালিয়ে যায়। পরে গুরুতর জখম অবস্থায় আবির ও হিমেলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ৭ মার্চ ভোরে আবিরের মৃত্যু হয়। এ ঘটনায় নরসিংদী সদর থানায় আইয়ুব আলীর স্ত্রী হালিমা বেগম বাদী হয়ে একটি মামলা করেন।

'অনুজরা হাল ধরলে জেতা সহজ'

'অনুজরা হাল ধরলে জেতা সহজ'

পৌষের সূচনালগ্ন জয় দিয়ে শুরু হলো টাইগারদের। সিলেটে হাড়ে এসে ...

গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা, স্বামী-স্ত্রী নিহত

গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা, স্বামী-স্ত্রী নিহত

পাবনার চাটমোহরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা ...

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে হামলা মেনে নেওয়া যায় না: ড. কামাল

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে হামলা মেনে নেওয়া যায় না: ড. কামাল

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, 'শহীদ ...

সরকারের নির্দেশেই ঐক্যফ্রন্ট নেতাদের গাড়িবহরে হামলা: রিজভী

সরকারের নির্দেশেই ঐক্যফ্রন্ট নেতাদের গাড়িবহরে হামলা: রিজভী

সরকারের নির্দেশেই জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেনসহ অন্য নেতাদের ...

নির্বাচন প্রশ্নবিদ্ধ করে অস্বাভাবিক সরকার আনার পাঁয়তারা: ইনু

নির্বাচন প্রশ্নবিদ্ধ করে অস্বাভাবিক সরকার আনার পাঁয়তারা: ইনু

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি, জামায়াত ...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির অভিযোগে আটক ২

প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির অভিযোগে আটক ২

চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবার নিয়ে কটুক্তি করার ...

একই গাছে ঝুলে ছিল ২ জনের লাশ

একই গাছে ঝুলে ছিল ২ জনের লাশ

শেরপুরের শ্রীবরদীতে প্রেমিক-প্রেমিকার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।শুক্রবার সকালে উপজেলার ...

আমজাদ হোসেন: ২০ টাকায় শুরু ৪২ লাখে শেষ

আমজাদ হোসেন: ২০ টাকায় শুরু ৪২ লাখে শেষ

সংস্কৃতির প্রতিটি শাখাতেই যাতাযাত ছিলো তার। অভিনেতা, প্রযোজক, পরিচালক, চিত্রনাট্যকার, ...