সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ০৭ এপ্রিল ২০১৮      

বুড়িচংয়ে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার

হ বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

বুড়িচং থানা পুলিশ শুক্রবার বিকেলে কুমিল্লা-বাগড়া সড়কের ফকির বাজার আইরবাঙ্গা ব্রিজ এলাকা থেকে বডি ফিটিং অবস্থায় ৬৮ বোতল ইস্কাপ সিরাপসহ হাসিনা বেগম নামে এক নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। মাদক ও চোরাচালানবিরোধী বিশেষ অভিযান পরিচালনাকালে গতকাল বিকেলে কুমিল্লা-বাগড়া সড়কের বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়নের ফকির বাজার আইরবাঙ্গা ব্রিজ এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ হাসিনা বেগম নামে অটোরিকশার এক নারী যাত্রীর দেহে তল্লাশি চালিয়ে ৬৮ বোতল ভারতীয় ইস্কাপ সিরাপসহ তাকে গ্রেফতার করে। সে কুমিল্লা শাসনগাছা এলাকার কাউসার আহাম্মদের স্ত্রী।

আটপাড়ায় কৃষকদের মধ্যে সার বিতরণ

হ নেত্রকোনা প্রতিনিধি

কৃষকদের নতুন মৌসুমে আউশ আবাদ সম্প্রসারণের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় বীজ, সার ও চেক বিতরণ করা হয়েছে। জেলার আটপাড়া উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে উপজেলা হলরুমে প্রধান অতিথি হিসেবে স্থানীয় কৃষকদের মাঝে বীজ, সার ও চেক বিতরণ করেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন নেত্রকোনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক বিলাশ চন্দ্র পাল, আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদা আক্তার, থানার ওসি মো. রমিজুল হক, আটপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাসুদুর রহমান, বানিয়াজান ইউপি চেয়ারম্যান ফেরদৌস রানা আঞ্জু, আটপাড়া উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মো. আবুল হোসেন, লুনেশ্বর ইউপি চেয়ারম্যান মাহফুজুল ইসলাম শিরীন প্রমুখ।

ঝিনাইগাতীতে নারীর ঝুলন্ত লাশ উদ্ধার

হ সীমান্ত অঞ্চল (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মরিয়মনগর এলাকায় রাস্তার পাশে একটি গাছের সঙ্গে গলায় ফাঁস অবস্থায় এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে খবর পেয়ে লাশটি উদ্ধার করা হয়। নিহত সালমা বেগম স্থানীয় ভারুয়া গ্রামের সোহেল মিয়ার স্ত্রী। এ ঘটনায় ঝিনাইগাতী থানায় একটি ইউডি মামলা হয়েছে। নিহতের বাবা ঝিনাইগাতী উপজেলার নলকুড়া গ্রামের বাসিন্দা ছৈয়মুদ্দিন জানান, তার মেয়ের ফাঁস দিয়ে মৃত্যুর ঘটনাটি রহস্যজনক। এ ব্যাপারে তিনি থানায় অভিযোগ করবেন। এ বিষয়ে ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, ময়না তদন্তের জন্য লাশ শেরপুর জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

বাউফলে ছারছীনা পীর

হ বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

বাউফলে ৫ দিনের সফরে বেরিয়েছেন ছারছীনা পীর সাহেব শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ। গত বৃহস্পতিবার থেকে ৯ এপ্রিল পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে ওয়াজ মাহফিল করবেন। বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ উপজেলা শাখার আয়োজনে ৫ এপ্রিল বেলা ১১টায় মাধবপুরা এনকে মাধ্যমিক বিদ্যালয়ে ও ৬ এপ্রিল বেলা ১১টায় পূর্ব কালাইয়া হাচান মাধ্যমিক বিদ্যালয় ও আছরবাদ ভরিপাশা খানকায়ে ছালেহিয়া দীনিয়া কমপ্লেক্সে সম্মেলন ও ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এ ছাড়া আজ নিজ বটকাজল খানকায়ে ছালেহিয়া দীনিয়া কমপ্লেক্স, আছরবাদ বাউফল পৌরসভা খানকায়ে ছালেহিয়া দারুছুন্নাত দীনিয়া কমপ্লেক্স, ৮ এপ্রিল সকালে পোনাহুরা খানকায়ে ছালেহিয়া দীনিয়া কমপ্লেক্স এবং আছরবাদ বাউফল ইউনিয়নের গোসিংগা খানকায়ে ছালেহিয়া দীনিয়া কমপ্লেক্স মাঠে হিযবুল্লাহ ওয়াজ মাহফিল আয়োজন করেছে। মাহফিল শেষে ৯ এপ্রিল সকালে দুমকী উপজেলার মাহফিলের উদ্দেশে রওনা হবেন।