ব্রাহ্মণবাড়িয়া শহরের কেন্দ্রস্থল বঙ্গবন্ধু স্কয়ারে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙার সময় সারওয়ার উদ্দিন (২৪) নামের এক মাদ্রাসা ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাত পৌনে ৮টার দিকে শহরের পৌর আধুনিক সুপার মার্কেটের সামনে 'বঙ্গবন্ধু স্কয়ার'-এর সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত সারওয়ার উদ্দিন পৌর এলাকার শিমরাইলকান্দি গ্রামের তাহের উদ্দিনের ছেলে। তবে পরিবারের দাবি, সারওয়ার দীর্ঘদিন ধরে মানসিক রোগে ভুগছেন। তিনি মনোরোগ বিশেষজ্ঞ ডা. মোহিত কামালের চিকিৎসাধীন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রাত পৌনে ৮টার দিকে সারওয়ার হাতুড়ি নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে আঘাত করতে থাকেন। হাতুড়ির আঘাতে ম্যুরালটি ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে গ্রেফতার করে। সারওয়ারের বড় ভাই সালাহ্‌ উদ্দিন সাংবাদিকদের জানান, ঢাকার কেরানীগঞ্জের একটি মাদ্রাসায় পড়ত সারওয়ার। কয়েক বছর ধরে সারওয়ার মানসিকভাবে অসুস্থ। বিকেল থেকে তাকে তারা খুঁজে পাচ্ছিলেন না।

সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল হক জিয়া জানান, আমরা তাকে জিজ্ঞাসাবাদ করছি। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন