প্রধানমন্ত্রীর বিকৃত ছবি ফেসবুকে পোস্ট দেওয়ায় ভালুকায় মামলা

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৮      

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছবি বিকৃত করে সবুজ আহমেদ নামে এক ব্যক্তি ফেসবুকে তার নিজস্ব আইডিতে পোস্ট দেওয়ায় আমির আলী নামে এক কৃষক লীগ নেতা ময়মনসিংহের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোমবার মানহানি মামলা করেন।

মামলা সূত্রে জানা যায়, গত জুলাইয়ে দেশজুড়ে নিরাপদ সড়ক চাই আন্দোলনের ইস্যুতে বিশেষ একটি মহল সরকারবিরোধী প্রচার চালায়। সে সময় ভালুকা উপজেলার কৈয়াদী গ্রামের ইসমাঈল হোসেনের ছেলে সবুজ আহমেদ তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ছবি বিকৃত করে আপত্তিকর অবস্থায় তা পোস্ট করেন। এ ছাড়া উল্লিখিত আইডি থেকে বিভিন্ন সময় মানহানিকর লেখা ও ছবি প্রচার করে উস্কানিমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছেন তিনি। বিষয়টি হবিরবাড়ি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড কৃষক লীগের সাবেক সভাপতি আমির আলীর নজরে এলে তিনি বাদী হয়ে ময়মনসিংহের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. বিল্লাল হোসেনের আদালতে ৫০০ ও ৫০১ ধারায় মামলা করেন।

মামলার কৌঁসুলি অ্যাডভোকেট নূরুল ইসলাম ও অ্যাডভোকেট কামরুল ইসলাম জানান, মামলাটি ময়মনসিংহ পিবিআই পুলিশ ব্যুরোকে তদন্ত করে আগামী ২৫ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।