নেত্রকোনায় উদ্বোধনের পরেও ব্রিজের মুখ খোলা হয়নি

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০১৮      

নেত্রকোনা প্রতিনিধি

শহরের মোক্তারপাড়া এলাকায় মগড়া নদীর ওপর নির্মিত সেতুটি উদ্বোধনের এক মাসেও বুধবার পর্যন্ত যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়নি। সেতুর দুই পাশে বাঁশ ও নির্মাণসামগ্রী ফেলে রেখে সেতুর ওপর দিয়ে যানবাহন ও পথচারী চলাচল বন্ধ করে রাখা হয়েছে। পথচারী ও যানবাহনকে বিকল্প সড়ক দিয়ে চলাচল করতে হচ্ছে।

শহরের মোক্তারপাড়া এলাকায় মগড়া নদীর ওপর প্রায় পঞ্চাশ বছর আগে নির্মিত পাকা সেতু জরাজীর্ণ হয়ে পড়ে। কয়েক দফা সেতুর পাটাতন খসে পড়ে নদীতে। ঝুঁকিপূর্ণ ও চলাচল অনুপযোগী হয়ে পড়ায় নেত্রকোনা সড়ক ও জনপথ ওই সেতু ভেঙে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে নতুন সেতু নির্মাণ করে। সেতুটির নির্মাণ কাজ নিয়ে রয়েছে নানা অনিয়মের অভিযোগ। সংশ্নিষ্ট বিভাগের তদারকির অভাবে আগের সেতু থেকে নবনির্মিত সেতুর উচ্চতা কম দেওয়া হয়েছে। এতে করে সেতুর নিচ দিয়ে নৌ চলাচল ব্যাহত হয়।

নেত্রকোনা সড়ক ও জনপথ অধিদপ্তরের উদ্যোগে গত ১৩ আগস্ট সন্ধ্যায় জনসভা করে মগড়া নদীর ওপর নির্মিত সেতুর উদ্বোধন করেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান এমপি। নেত্রকোনা সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার বলেন, সেতুর অ্যাপ্রোচ সড়কের কাজ শেষ না হওয়ায় এটি খুলে দিতে কিছুটা দেরি হচ্ছে। উদ্বোধনের সময় অ্যাপ্রোচ সড়কের কাজ শেষ করা সম্ভব হয়নি।