ফরিদপুরে ধর্ষণের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

মোরেলগঞ্জে ধর্ষণের অভিযোগে মামলা

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৮

ফরিদপুর অফিস ও মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি

ফরিদপুরে ধর্ষণের দায়ে এক ব্যক্তিকে দোষীসাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে তাকে আরও চার মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জজ আলমগীর হোসেন এ আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামি আশরাফ শেখ (৩৪) আদালতে হাজির ছিলেন। আশরাফ শেখ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার পাচুড়িয়া ইউনিয়নের ধুলঝুড়ি গ্রামের বাসিন্দা। রায় প্রদানের পর তাকে আদালত থেকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি স্বপন পাল জানান, আশরাফ ২০০৭ সালের ১ মার্চ এক তরুণীকে ধর্ষণ করে। এ ঘটনায় ওই তরুণী বাদী হয়ে আশরাফকে একমাত্র আসামি করে আলফাডাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। এদিকে, বাগেরহাটের মোরেলগঞ্জে এক গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে তিন যুবকের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। লাঞ্ছিত ওই নারী বাদী হয়ে বুধবার রাতে মামলাটি দায়ের করেন। থানা পুলিশ বৃহস্পতিবার ওই নারীর ডাক্তারি পরীক্ষার জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠিয়েছে। মামলার আসামিরা হচ্ছে- দীঘিরপাড় গ্রামের নাঈম হাওলাদার, তাইজুল ইসলাম ও মৌলভীবাজার এলাকার ফোরকান সরদার।

মামলা সূত্রে জানা গেছে, পশ্চিম গুলিশাখালী গ্রামে স্বামী বাড়িতে না থাকার সুযোগে ২ নভেম্বর রাতে প্রতিবেশী তিন যুবক ঘরে ঢুকে ওই নারীকে ধর্ষণ করে।