এসএসসি ও সমমানের পরীক্ষা ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের দাবি

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৮

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

গৌরীপুরে এসএসসি ও সমমানের পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধ ও পরীক্ষার্থীদের কাছ থেকে আদায়কৃত অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার দাবি জানিয়েছে ছাত্রলীগ। ওই দাবিতে বুধবার উপজেলা ছাত্রলীগ ইউএনওর কাছে স্মারকলিপি দিয়েছে।

উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণের জন্য অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে- এমন অভিযোগ তুলেছে ছাত্রলীগ। ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধ ও টাকা ফেরতের দাবি জানিয়ে ইউএনও দপ্তরে স্মারকলিপি দেয় ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান। স্মারকলিপি দেওয়ার পর স্থানীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে ছাত্রলীগ।

এতে লিখিত বক্তব্যে ছাত্রলীগের সভাপতি মো. মিজানুর রহমান জানান, কেন্দ্র ফি ও ব্যবহারিক ফিসহ এসএসসির মানবিক ও বাণিজ্য শাখায় এক হাজার ৬৫০ ও বিজ্ঞান শাখায় এক হাজার ৭৭০ টাকা নির্ধারণ করা। তবে জোরপূর্বক দুই হাজার থেকে তিন হাজার টাকা আদায় করা হচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠানে। এর মধ্যে হাসনপুর দাখিল মাদ্রাসা ও লক্ষ্মীপুর নাছিরউদ্দিন দাখিল মাদ্রাসায় তিন হাজার টাকা এবং লামাপাড়া কেরামতিয়া দাখিল মাদ্রাসায় দুই হাজার ৮০০ টাকা করে নেওয়া হচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল আলম বলেন, তিনি ছাত্রলীগের স্মারকলিপিটি পেয়েছেন। এখনও প্রতিষ্ঠানগুলোয় ফরম পূরণের টাকা নেওয়া শুরু হয়নি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেবেন।