পাঁচ দিনেও নতুন কর্মস্থলে যাননি এসআই জাফর

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০১৯      

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈরে এক পরিবারকে পাশবিক নির্যাতনের অভিযোগে কালিয়াকৈর থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) জাফর আলীকে বদলি করা হয়েছে। কিন্তু বদলি আদেশের পাঁচ দিন পেরিয়ে গেলেও বুধবার পর্যন্ত তিনি নতুন কর্মস্থলে যোগ দেননি।

উপজেলার জালশুকা এলাকার এক নিরীহ পরিবারকে পাশবিক নির্যাতনের অভিযোগ ওঠে কালিয়াকৈর থানার এসআই জাফর আলীসহ কয়েকজন পুলিশের বিরুদ্ধে। বিষয়টি বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশের পর পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে। এরপর ওই ঘটনাটি তদন্ত করেন ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরে ওই ঘটনার ১৭ দিন পর গত ২ ফেব্রুয়ারি গাজীপুর পুলিশ সুপার এসআই জাফর আলীকে বদলি করেন কাপাসিয়া থানায়। কিন্তু বদলি আদেশের পাঁচ দিন পেরিয়ে গেলেও ক্ষমতার দাপটে তিনি এখনও কালিয়াকৈর থানায় অবস্থান করছেন। এ নিয়ে এলাকায় ও থানায় নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে এসআই জাফর আলী জানান, একটি মামলার সাক্ষী দিতে শেরপুরে গিয়েছিলাম। এখন টাঙ্গাইলের মির্জাপুরে আছি। তবে বদলির আদেশের কথাটি শুনেছি।

ওসি আলমগীর হোসেন মজুমদার জানান, এসআই জাফর আলীকে স্বাভাবিক বদলি করা হয়েছে। তার নতুন কর্মস্থল হলো কাপাসিয়া থানায়। এ থানার প্রয়োজনীয় কাগজপত্র বুঝিয়ে দিলেই নতুন কর্মস্থলে যাবেন।

গাজীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ জানান, এসআই জাফর আলীকে জেলার কাপাসিয়া থানায় বদলি করা হয়েছে। কিন্তু তার কাছে থাকা মামলাগুলো অন্য কর্মকর্তাকে বুঝিয়ে দিয়ে তিনি নতুন

কর্মস্থলে যাবেন।