দশ জেলায় সড়কে ঝরল শিক্ষক শিশুসহ ১২ প্রাণ

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০১৯      

সমকাল ডেস্ক

দশ জেলায় সড়কে ঝরল শিক্ষক শিশুসহ ১২ প্রাণ

সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কের পুলের ঘাট এলাকায় বেইলি ব্রিজ ভেঙে যান চলাচল বন্ধ হয়ে গেছে- সমকাল

দেশের বিভিন্ন স্থানে গত বুধ ও বৃহস্পতিবার সড়ক দুর্ঘটনায় শিক্ষক-বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও শিশুসহ ১২ জনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে কিশোরগঞ্জে দু'জন, সুনামগঞ্জে দু'জন, লক্ষ্মীপুরে একজন, গোপালগঞ্জে এক শিশু, পাবনায় একজন, রংপুরে এক শিক্ষক, রাজশাহীতে একজন, পিরোজপুরে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী, কুড়িগ্রামে ভিক্ষুক এবং মুন্সীগঞ্জে একজন নিহত হয়েছেন।

অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কিশোরগঞ্জ :জেলার করিমগঞ্জ উপজেলায় গত বুধবার রাতে ট্রাক্টর চাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। উপজেলার মালিবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সদর উপজেলার দক্ষিণ রাজকুন্তি গ্রামের খাইরুল ইসলাম ও ছমিন মিয়া। করিমগঞ্জ থানার ওসি মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সুনামগঞ্জ :সুনামগঞ্জের পলাশ বাজার পার্শ্ববর্তী পুলের ঘাট এলাকায় গতকাল সকালে একটি মালবোঝাই ট্রাকসহ বেইলি ব্রিজ ভেঙে খাদে পড়েছে। এ ঘটনায় দু'জন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। তবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা থেকে স্টিলের মালপত্র বোঝাই একটি ট্রাক বিন্নাকুলী এলাকায় যাচ্ছিল। ট্রাকটি বিশ্বম্ভরপুর উপজেলার পুলের ঘাট এলাকার বেইলি ব্রিজে উঠলে সেটি ভেঙে খাদে পড়ে যায়। ওই সময় ট্রাকে চালকসহ সাতজন শ্রমিক ছিলেন। এর মধ্যে পাঁচজন চালকের পাশে এবং অন্যরা ট্রাকের ওপরে ছিলেন। দুর্ঘটনার পর স্থানীয় লোকজন এসে চালকসহ পাঁচজনকে উদ্ধার করে। তবে ওপরে থাকা দুই শ্রমিক ট্রাকের নিচে পড়ে যায়। পরে তাদের লাশ উদ্ধার করা হয়। বিশ্বম্ভরপুর থানার ওসি মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

লক্ষ্মীপুর :লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ির ধাক্কায় মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত পরিচয় এক যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক কমলাশীষ রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

পাবনা :পাবনার চাটমোহরে গতকাল সকালে ছোট ভাইকে মোটরসাইকেলে করে স্কুলে দিতে গিয়ে প্রাণ হারিয়েছেন বড়ভাই। নিহতের নাম হৃদয় হোসেন। এ সময় গুরুতর আহত হয়েছে ছোটভাই রানা হোসেন। উপজেলার মূলগ্রাম ইউনিয়নের রতনপুর ব্রিজ এলাকায় মোটরসাইকেল উল্টে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত হৃদয় অমৃতকুন্ডা গ্রামের ব্যবসায়ী রবিউল ইসলামের ছেলে।

এদিকে রংপুরের মিঠাপুকুরে বুধবার রাতে নৈশকোচের চাকায় পিষ্ট হয়ে আবদুল মজিদ মিয়া (৫২) নামে এক শিক্ষক নিহত হয়েছেন। তিনি চেংমারী ইউনিয়নের ফকিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। এ ছাড়া রাজশাহী নগরীতে অটো রিকশার ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী জাহিদ হোসেন মারা যান। পিরোজপুরের কাউখালীতে গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় আবদুল আল সানী নামে বরিশাল টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলায় ইঞ্জিনচালিত ভ্যান চাপায় নাদিয়া নামে দুই বছরের এক শিশু এবং কুড়িগ্রামের রাজারহাটে গতকাল ইজিবাইকের ধাক্কায় এক ভিক্ষুকের মৃত্যু হয়েছে। অন্যদিকে ঢাকা-মাওয়া মহাসড়কের মুন্সীগঞ্জের শ্রীনগরের ভুইচিত্র কবরস্থান এলাকায় বালুবাহী ড্রাম ট্রাকের ধাক্কায় দিলীপ রাজবংশী নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হন।