বরগুনায় সাংবাদিক লাঞ্ছিত

ডিবির এএসআই ক্লোজড, তদন্ত কমিটি গঠন

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯      

বরগুনা প্রতিনিধি

বরগুনায় এসএসসি পরীক্ষা কেন্দ্রে প্রবেশকালে ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি মালেক মিঠুকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী উপপরিদর্শক মো. রিপন মিয়া। এ ঘটনায় তাৎক্ষণিক তাকে দায়িত্ব পালন থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।

পাশাপাশি ঘটনা তদন্তে বরগুনার সহকারী পুলিশ সুপার (আমতলী সার্কেল) মো. নাজমুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন বরগুনা থানার অফিসার ইনচার্জ আবির মোহাম্মদ হোসেন ও বরগুনা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি মো. হারুন-অর-রশিদ। আগামী তিন দিনের মধ্যে কমিটি রিপোর্ট দেবে বলে জানিয়েছেন বরগুনার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. তোফায়েল হোসেন।

শনিবার সকাল ৯টার দিকে ডিবিসির বরগুনা প্রতিনিধি মালেক মিঠু সংবাদ সংগ্রহের জন্য বরগুনা জিলা স্কুলে এসএসসির পরীক্ষা কেন্দ্রে যান।

এ সময় ডিবির সহকারী উপপরিদর্শক মো. রিপন মিয়া তাকে কেন্দ্রে ঢুকতে বাধা দিয়ে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। সাংবাদিক লাঞ্ছনার খবর শুনে বরগুনা থানার ওসি আবির মোহাম্মদ হোসেন ও ওসি-তদন্ত মো. রফিকুল ইসলাম ঘটনাস্থলে গেলে তাদের সামনেই আবারও মিঠুকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়।