গোয়ালন্দে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

হ গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচনে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী নাজমা সারোয়ারকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন জানান, রাত ৮টার পর মাইক ব্যবহার আচরণবিধিতে নিষিদ্ধ। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে নাজমা সারোয়ারের প্রচাররত মাইক গোয়ালন্দ পৌর জামতলা এলাকা থেকে আটক করা হয়। এ সময় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ওই প্রার্থীকে ৫ হাজার টাকা জারিমানা করা হয়।

ঝিনাইদহে অস্ত্রসহ আটক ১০

হ ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে দেশি অস্ত্রসহ ১০ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে সদর উপজেলার পরানপুর ও চন্দ্রযানী গ্রাম থেকে তাদের আটক করা হয়। আটকরা হলো- আমিন শেখ, সবেদ আলী, ফরিদুল ইসলাম, মাসুদুর রহমান, তুরাব আলী, মওদুদ মিয়া, জসিম বিশ্বাস, ফিরোজ, আব্দুল মুন্সি ও শাখাওয়াত হোসেন। ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান খান জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সদর উপজেলার পরানপুর গ্রামে মঙ্গলবার সকালে আ'লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ১৮ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়, ভাংচুর করা হয় ১৫টি বাড়িঘর।

ইবিতে রঙতুলিতে বঙ্গবন্ধু ও বাংলাদেশ

হ ইবি প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে বুধবার সকাল সাড়ে ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। চিত্রাঙ্কনের বিষয় ছিল প্রাকৃতিক বাংলাদেশ এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ। এতে ইবি ল্যাবরেটরি স্কুলসহ বিভিন্ন স্কুলের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে তিনটি ক্যাটাগরিতে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী।

রাজবাড়ীতে জলাতঙ্ক প্রতিরোধে কুকুরকে ভ্যাকসিন

হ রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে জলাতঙ্ক প্রতিরোধে কুকুরকে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। জেলা সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে গতকাল বুধবার থেকে এ কর্মসূচি শুরু হয়। এতে সহযোগিতা করছে জেলা প্রাণিসম্পদ কার্যালয় এবং স্থানীয় সরকার। জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জলাতঙ্ক প্রতিরোধে টিকাদান (এমডিভি) কার্যক্রমের আওতায় রাজবাড়ী সদর উপজেলা এলাকায় এ কার্যক্রম শুরু হয়েছে। রাজবাড়ী পৌর এলাকায় ১০টি এবং সদর উপজেলার ১৪টি ইউনিয়নে ২৮টি টিম কাজ করবে।

শিবচরে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

হ শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

পদ্মা সেতুসংলগ্ন 'শেখ হাসিনা তাঁতপল্লী'র মাদারীপুরের শিবচর অংশের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে প্রশাসন। প্রথম দিন বুধবার ঘরবাড়ি, খামারসহ ৮০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। গত বছরের ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে 'শেখ হাসিনা তাঁতপল্লী'র ভিত্তিপ্রস্তর করলে প্রকল্পটির জন্য নির্ধারিত জায়গায় সরকারের কোটি কোটি টাকা হাতিয়ে নিতে শত শত ঘরবাড়ি, খামার, বাগান, পুকুর উত্তোলন করে অসাধু চক্র।

মন্তব্য করুন